কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড-২০২২

বর্ষসেরা সংস্থা বাংলাদেশ কাবাডি ফেডারেশন

জ্যেষ্ঠ প্রতিবেদক

প্রকাশ : ২৮ মে ২০২৩, ২১:৩১

সাহস ডেস্ক
বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) এর হাতে সম্মাননা ট্রফি ও চেক তুলে দেন কিংবদন্তী সাঁতারু মোশারফ হোসেন খান

দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সুপ্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত হবার দুই বছর পর অর্থাৎ ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করে আসছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বর্ষসেরা সংস্থা হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

রোববার জমকালো অনুষ্ঠানে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) এর হাতে সম্মাননা ট্রফি ও চেক তুলে দেন কিংবদন্তী সাঁতারু মোশারফ হোসেন খান। 

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, এ অর্জন বাংলাদেশ কাবাডির সঙ্গে সংশ্লিষ্ট সবার। এ পুরস্কার কাবাডি ফেডারেশনকে আরো অনুপ্রেরণা দিবে। সামনে আমরা আরো ভালো কিছু করতে চাই। জাতীয় খেলা কাবাডিকে নতুন করে সবার সামনে বড় পরিসরে তুলে ধরতে চাই।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব অঞ্জন চৌধুরী, ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন অব এশিয়ার (এআইপিএস এশিয়া) ভাইস প্রেসিডেন্ট মোবারক আলবোয়াইন ও সেক্রেটারি জেনারেল আমজাদ আজিজ মালিক।

বাংলাদেশ কাবাডি ফেডারেশনকে বর্ষসেরা সংস্থা হিসেবে নির্বাচিত করায় বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) এর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

২০২২ সালের পুরস্কারপ্রাপ্তরা:
বর্ষসেরা ক্রীড়াবিদ: লিটন দাস (ক্রিকেট); পপুলার চয়েজ অ্যাওয়ার্ড: সাবিনা খাতুন (ফুটবল); বর্ষসেরা ক্রিকেটার (পুরুষ): লিটন দাস, বর্ষসেরা ক্রিকেটার (নারী): নিগার সুলতানা জ্যোতি, বর্ষসেরা ফুটবলার (পুরুষ): রবসন দি সিলভা রবিনিয়ো (ব্রাজিল), বর্ষসেরা ফুটবলার (নারী): সাবিনা খাতুন, বর্ষসেরা আর্চার: নাসরিন আক্তার, বর্ষসেরা হকি খেলোয়াড়: আশরাফুল ইসলাম, বর্ষসেরা অ্যাথলেট: ইমরানুর রহমান, বর্ষসেরা কোচ: গোলাম রব্বানী (বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল), উদীয়মান ক্রীড়াবিদ: নাফিজ ইকবাল (টেবিল টেনিস), সিফাত উল্লাহ গালিব (ব্যাডমিন্টন), তৃণমূলের সংগঠক: আমিরুল ইসলাম (কুষ্টিয়ার সাঁতার কোচ), বিশেষ সম্মাননা: সুমিতা রানী (হার্ডলার), সেরা সংস্থা: বাংলাদেশ কাবাডি ফেডারেশন ও বিশেষ সংবর্ধনা: সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী দল ও ফিজিক্যাল চ্যালেঞ্জড ক্রিকেট দল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত