হাসান-তাসকিনের খেলায় বিপর্যয়ে আয়ারল্যান্ড

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৬:১০

স্পোর্টস ডেস্ক

তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। কিন্তু ব্যাট করতে নেমে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরুতেই বাংলাদেশের পেসার হাসান মাহমুদের তোপের মুখে পড়েছে আয়ারল্যান্ড। ২৬ রানেই তারা হারায় ৪টি উইকেট।

১৮ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৬৮ রান। ১৬ রান নিয়ে উইকেটে আছেন ক্যাম্পার, অপর অপরাজিত ব্যাটার টাকারের সংগ্রহ ২৮ রান।  এদিন বোলিংয়ে দারুণ শুরু হয় বাংলাদেশের। উইকেট না পেলেও প্রথম পাঁচ বলে কোনও রান দেননি হাসান মাহমুদ। স্টিফেন ডোহানি শেষ বলে তিনটি রান নেন। দ্বিতীয় ওভারেও তাসকিন আহমেদ আঁটসাঁট বোলিংয়ে ১ রান দেন। তারও প্রথম পাঁচটি বল ডট ছিল।

হাসানের দ্বিতীয় ওভার ছিল মেডেন। প্রথম তিন ওভারে ৪ রান তুলেছিল আয়ারল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে প্রথম বাউন্ডারির দেখা পায় তারা। তাসকিনকে কভার ড্রাইভে চার মেরে রানের খাতা খোলেন পল স্টার্লিং। এরপর নবম ওভারে এসে নিজের ও দলের দ্বিতীয় উইকেট নিয়েছেন হাসান। আরেক ওপেনার পল স্টার্লিংকে এবার তিনি এলবিলব্লিউর ফাঁদে ফেলেছেন। ১২ বলে মাত্র সাত রানে করেন স্টার্লিং।

এর দুই বল পর হ্যারি ট্যাক্টরকেও সাজঘরে ফিরিয়েছেন এই পেসার। ওভারের চতুর্থ বলটি ব্যাক অব লেন্থে রেখেছিলেন হাসান, সেখান থেকে ভেতরে ঢোকা বলে ব্যাট চালিয়েও পুরোপুরি পরাস্ত হন এই ব্যাটার। বল তার পায়ে আঘাত হানলে আবেদন করেন হাসান। কিন্তু আম্পায়ার তাতে সাড়া দেননি। ফলে রিভিউ নেন তামিম ইকবাল। আর তখনই আম্পায়ার তার সিদ্ধান্ত বদলে আউট দিতে বাধ্য হন। সাজঘরে ফেরার আগে ৩ বল খেলেও রানের খাতাই খুলতে পারেননি ট্যাক্টর।

সাহস২৪.কম/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত