রোনালদোকে টপকে শীর্ষস্থানে মেসি

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫২

সাহস ডেস্ক

বিশ্বজয়ী মেসির অর্জনের মুকুটে যুক্ত হলো আরও একটি পালক। মঁপেলিয়ের বিপক্ষে মেসি যে রেকর্ডের দেখা পেলেন, সেটি অনন্য এক অর্জনই বটে। মঁপেলিয়ের বিপক্ষে পিএসজির দ্বিতীয় গোলটি ছিল মেসির ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের ৬৯৭তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসিই এখন সর্বোচ্চ গোলের মালিক। এই গোলের মধ্যদিয়ে তিনি ছাড়িয়ে গেছেন ৬৯৬ গোল করা ক্রিস্টিয়ানো রোনালদোকে।

পিএসজির হয়ে এবারের মৌসুমে মেসির গোল ১৩টি। ফ্রেঞ্চ লিগে ৯টি আর চ্যাম্পিয়নস লিগে ৪টি। এই সংখ্যাটা যে মৌসুম শেষে আরও বাড়বে, সেটা বলার অপেক্ষা রাখেনা। তবে রোনালদো আপাতত মেসির সঙ্গে এই জায়গায় লড়ার সুযোগ পাচ্ছেন না।

জানুয়ারিতে রোনালদো যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল নাসরে। তিনি নিজেই বলেছেন, তার ইউরোপে খেলার কাল শেষ হয়েছে। ২০২৫ পর্যন্ত তার আল নাসরের সঙ্গে চুক্তি।

পর্তুগিজ এই তারকা তার ইউরোপীয় ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে-৪৫০টি। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তার গোল ১৪৫ আর জুভেন্টাসের হয়ে ১০১টি। আন্তর্জাতিক ফুটবলে দেশের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটা অবশ্য এখনো রোনালদোরই-১১৮টি।

মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচের ৭২ মিনিটে ফ্যাবিয়ান রুইজের সহায়তায় দারুণ এক গোল করে পিএসজিকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন মেসি। প্রথম গোলটি ছিল রুইজেরই। ৮৯ মিনিটে নর্দিনের গোলে ব্যবধান কমায় মঁপেলিয়ে। তবে যোগ করা সময়ে জারে-এমেরি গোল করলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

সাহস২৪.কম/এমআই/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত