এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, ফিরলেন জাহানারা

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৩

সাহস ডেস্ক

প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেয়েদের ক্রিকেট এশিয়া কাপ। ০১ অক্টোবর থেকেই মাঠে গড়াবে এবারের আসর। এ আসরের জন্য শক্তিশালি দল পাচ্ছে স্বাগতিক বাংলাদেশ। তার উপর আসরটির বর্তমান চ্যাম্পিয়নও টাইগ্রেসরা। চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার জাহানারা আলম। তাকে নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে বিসিবি।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে খেলতে গিয়ে অনুশীলনে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন জাহানারা। তাকে ছাড়াই অবশ্য আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ নিশ্চিত করে নিগার সুলতানার দল। তবে জাহানারা চোট কাটিয়ে ফেরায় নিঃসন্দেহে শক্তি বেড়েছে দলের। এদিকে বিশ্বকাপ বাছাই পর্বের মাঝ পথে জায়গা পাওয়া ফারিহা আক্তার তৃষ্ণা ও সোহেলী আক্তারও আছেন স্কোয়াডে। সে স্কোয়াডে থেকে বাদ পড়েছেন কোনো ম্যাচ না খেলা পেসার মারুফা আক্তার। বাদ পড়েছেন শারমিন আক্তার সুপ্তাও। বাদ পড়লেও মারুফা ও সুপ্তাকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে। তাদের সঙ্গে এ তালিকায় রয়েছেন নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

২০১৮ সালে ভারতকে হারিয়ে এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবারের আসরের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ অক্টোবর। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে থাইল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের এশিয়া কাপের যাত্রা শুরু করবে নিগার সুলতানা জ্যোতির দল।

এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াড:
একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামিমা সুলতানা, ফারজানা হক পিংকি, রোমানা আহমেদ, রিতু মনি, লতা মন্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারী, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সোহলী আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া ও রাবেয়া খান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?