সিপিএল

অর্ধশতক নিয়ে আবারও ম্যাচসেরা সাকিব

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০১

সাহস ডেস্ক

নিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে পারফরম্যান্স ছিল তথৈবচ, টানা দুটি ‘গোল্ডেন ডাক’। ওই দুই ম্যাচে অবশ্য বল হাতে নিয়েছেন তিনটি উইকেট। এর পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে হলেন ম্যাচ সেরা। ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রান করার পাশাপাশি বল হাতে ২০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এরপর নিজের চতুর্থ ম্যাচে ব্যাটে-বলে জ্বলে উঠলেন আরো। ব্যাট হাতে করলেন অর্ধশতক, বল হাতে নিলেন একটি উইকট। এ ম্যাচেও হলেন ম্যাচ সেরা। তিনি কে? আর কেউই নন, তিনি হচ্ছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসন।

রবিবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোররাতে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ম্যাচে সাকিবের দারুণ ইনিংসের নৈপুন্যে বার্বাডোজ রয়্যালসকে ৫ উইকেটে হারিয়ে জয় তুলে নেয় গায়ানা আমাজন ওয়ারিয়র্স। এদিন টসে জিতে আগে বোলিং নেয় সাকিবের দল। বার্বাডোজকে ১২৫ রানে অলআউট করে দিতে ২.৩ ওভারে ১২ রান দিয়ে একটি উইকেট নিয়ে ভূমিকা রাখেন সাকিব। ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। দুটি করে উইকেট পেয়েছেন কিমো পল ও ওডিন স্মিথ।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে চার ওভারের মধ্যে ১৮ রানে চন্দরপল হেমরাজ ও শাই হোপের উইকেট দুটি হারায় গায়ানা। এরপর চার নম্বরে ব্যাটিংয়ে নামা সাকিবের ৫৩ রানের ইনিংসের সৌজন্যে ৩৩ বল হাতে রেখে ৫ উইকেটের সহজ জয় পায় গায়ানা। ৩০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৩ রান করেন সাকিব। অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্সের কারণে টানা দ্বিতীয়বারের মতো ম্যাচসেরার পুরস্কার জেতেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?