টি-টোয়েন্টি বিশ্বকাপ

আফগানিস্তানের দল ঘোষণা, নেই এশিয়া কাপের ৫ জন

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৯

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। এ নিদই মোহাম্মদ নবিকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। তবে বিশ্বকাপের এই ১৫ সদস্য দলের মধ্যে নেই এশিয়া কাপে খেলা ১৭ সদস্যের মধ্যে ৫ জন। এদের মধ্যে মিডল অর্ডার ব্যাটসম্যান করিম জানাত আর ডানহাতি ব্যাটসম্যান সামিউল্লাহ শেনওয়ারি এশিয়া কাপে ম্যাচ খেলেছিলেন। তবে হাসমতউল্লাহ শহিদি, আফসার জাজাই ও নুর আহমেদরা স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি।

বাদ পড়া পাঁচজনের জায়গায় দলে ঢুকেছেন ২২ বছর বয়সী মিডলঅর্ডার ব্যাটসম্যান দারবিশ রাসুলি, অলরাউন্ডার কায়েস আহমেদ এবং পেসার সালিম শফি। ২০ বছর বয়সী পেসার সালিম এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন। আফগানিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচক নুর মালিকজাই বলেন, ‘অস্ট্রেলিয়ার বৈশ্বিক আসরের দল প্রস্তুতের জন্য এশিয়া কাপ খুব ভালো সুযোগ ছিল। সৌভাগ্যবশত দারবিশ আঙুলের চোট কাটিয়ে ফিরে এসেছে, ওকে বিশ্বকাপে পাঠাতে পেরে ভালো লাগছে।’ অস্ট্রেলিয়ার কন্ডিশন পেস বোলিং সহায়ক বিবেচনা করেই সালিম শফিকে দলে নেয়া হয়েছে বলে জানান নুর মালিকজাই।

এবারের বিশ্বকাপে আফগানিস্তানের অভিযান শুরু হবে সুপার টুয়েলভ দিয়ে। ‘এ’ গ্রুপে আফগানদের প্রতিপক্ষ ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং প্রথম রাউন্ড থেকে উঠে আসা দুটি দল। ২২ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে আফগানিস্তান। এর আগে ১৭ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে নবির দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আফগানিস্তান দল:
মোহাম্মদ নবি (অধিনায়ক), নজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, দারবিশ রাসুলি, ফরিদ আহমেদ, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রেহমান, নাভিন উল হক, কায়েস আহমেদ, রশিদ খান, সালিম শফি ও উসমান গনি।

রিজার্ভ: আফসার জাজাই, শরফুদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত