টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৬

সাহস ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা। কনুইয়ের চোটের কারণে জুন মাসের ভারত সফরের পর থেকে দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলেননি। তাকেই অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে দেশটি। তবে চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন আরেক তারকা ব্যাটার রেসি ফন ডার ডুসেন। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের সময়ের আঙ্গুলের ইনজুরি তাকে ছিটকে দিয়েছে বিশ্বকাপ থেকে।

কনুইয়ের চোটে দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফরে কোনো সংস্করণেই খেলেননি বাভুমা। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য কনুইয়ে অস্ত্রোপচার না করিয়ে অন্য চিকিৎসা নিয়েছেন। সবকিছু ঠিক থাকলে বাভুমা দক্ষিণ আফ্রিকার ভারত সফর দিয়ে মাঠে ফিরবেন। সেখানে প্রোটিয়ারা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে।

এদিকে ১৫ সদস্যের দলে ডাক পড়েছে উইকেটরক্ষক ব্যাটার ট্রিস্টান স্টাবসের। সাউথ আফ্রিকার জার্সি গায়ে ৬ টি-টোয়েন্টিতে তাক লাগানো পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস। সে সুবাদেই বিশ্বকাপের দলে ডাক পড়েছে ডানহাতি এই ব্যাটারের।

সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াড:
টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, হেনরিখ ক্লাসেন, রেজা হেনড্রিক্স, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নরকিয়া, ওয়েইন পারনেল, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাব্রাইজ শামসি এবং ট্রিস্টান স্টাবস।

বেঞ্চ: বিজর্ন ফর্টুইন, মার্কো জানসেন ও আন্দিলে ফেলুকওয়ায়োকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত