রোড সেফটি ওয়ার্ল্ড লেজেন্ডস কাপ

শাহাদাতকে অধিনায়ক করে বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২২, ২০:২৫

সাহস ডেস্ক

৫ দল নিয়ে শুরু হতে যাচ্ছে রোড সেফটি ওয়ার্ল্ড লেজেন্ডস কাপ। টুর্নামেন্টটি মাঠে গড়াবে ১০ সেপ্টেম্বর থেকে। এই টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলের সাবেক পেসার শাহদাত হোসেনকে দলনেতা করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এই দলের সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানানো অলরাউন্ডার অলক কাপালিকে। পাশাপাশি রয়েছেন আফতাব আহমেদ, নাজিম উদ্দিন, খালেদ মাসুদ পাইলট, মোহাম্মদ শরীফ, আব্দুর রাজ্জাকের মতো সাবেক তারকা ক্রিকেটাররা।

প্রতিবারের মতো এবারের আসরেও স্বাগতিক দল হিসেবে থাকছে ভারত। সেই সঙ্গে থাকছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। নতুন দল হিসেবে টুর্নামেন্টে অংশ নেবে রস টেলরের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। ভারত দলকে নেতৃত্ব দেবেন শচীন টেন্ডুলকার, ইংল্যান্ডকে ইয়ান বেল, ওয়েস্ট ইন্ডিজকে ব্রায়ান লারা, অস্ট্রেলিয়াকে শেন ওয়াটসন ও লঙ্কানদের অধিনায়ক হিসেবে থাকছেন তিলেকরত্নে দিলশান।

ভারতের কানপুরে উদ্বোধনী ম্যাচটি মাঠে গড়াবে ১০ সেপ্টেম্বর। ২২ দিনের টুর্নামেন্টটির খেলাগুলো হবে চার ভেন্যুতে। বাকি তিন ভেন্যু হল রায়পুর, ইন্দোর ও দেহরাদুন।

বাংলাদেশ লেজেন্ডস স্কোয়াড:
নাজিমউদ্দিন, নাজমুস সাদাত, মেহরাব হোসেন অপি, আফতাব আহমেদ, তুষার ইমরান, অলক কাপালি (সহ-অধিনায়ক), ধীমান ঘোষ (উইকেটকিপার), শাহাদাত হোসেন (অধিনায়ক), আবুল হাসান রাজু, ইলিয়াস মোহাম্মদ, আলমগীর কবির, খালেদ মাসুদ পাইলট (উইকেটকিপার), আব্দুর রাজ্জাক, ডলার মাহমুদ, মোহাম্মদ শরীফ ও মামুন উর রাশেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত