টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্টোকসকে ফিরিয়ে বিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৩

সাহস ডেস্ক

২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই শুরু হবে আগামী ১৬ অক্টোবর। অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৩ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টি-টোয়েন্টি সংস্করণের বড় ইভেন্ট। এবারের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

তবে ১৫ সদস্যের এই দল থেকে বাদ পড়েছেন ওপেনার জেসন রয়। লম্বা সময় ধরে ব্যাট হাতে সময়টা ভালো কাটাচ্ছেন না তিনি। ফর্মে না থাকায় দল থেকে বাদ পড়েন তারকা এই ক্রিকেটার। এই গ্রীষ্মে আন্তর্জাতিক ক্রিকেটের পর ‘দ্য হানড্রেডে’ও নিজেকে হারিয়ে খুঁজেছেন এই ওপেনার। তাই তার বাদ পড়া অনেকটা অনুমিতই ছিল। সঙ্গে বাদ পড়েছেন ওপেনার অ্যালেক্স হেলসও। তবে এই দলের নেতৃত্বে আছেন যথারীতি জস বাটলার।

২০২১ সালের মার্চের পর আর টি-টোয়েন্টি ক্রিকেট না খেললেও বিশ্বকাপ দলে আছেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস। সঙ্গে চোট কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরছেন মার্ক উড ও ক্রিস ওকস। বিশ্বকাপ দলে আছেন ডেভিড ম্যালানও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভালো খেলার পুরস্কার পেয়েছেন তিনি। দ্য হানড্রেডেও দারুণ ছন্দে আছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ২০১৪ সালের পর এই প্রথম কোনো আইসিসি টুর্নামেন্টে এউইন মরগানের নেতৃত্ব ছাড়াই খেলবে ইংল্যান্ড। জুন মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংল্যান্ডের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইংল্যান্ড দল:
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিচ টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

স্ট্যান্ডবাই: টাইমাল মিলস, লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত