টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক সাকিব

প্রকাশ : ১৩ আগস্ট ২০২২, ১৯:৩৫

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে থাকছে এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ। একই সঙ্গে এশিয়া কাপের দলও ঘোষণা করা হয়েছে। তাতে চমক হিসেবে ফিরেছেন ব্যাটসম্যান সাব্বির রহমান।

শনিবার (১৩ আগস্ট) বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনের গুলশানের বাসভবনে এক জরুরি সভায় সাকিবকে অধিনায়কত্বের সিদ্ধান্ত নেন টিম ম্যানেজমেন্ট। এ সভায় সাকিব উপস্থিত ছিলেন। সভা শেষে সাংবাদিকদের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস।

জালাল ইউনুস জানান, সাকিবের দায়িত্ব নভেম্বর পর্যন্ত ‘সাকিব আল হাসান এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক নির্বাচিত হয়েছেন। বোর্ডে আমাদের একটি মিটিং ছিল। সেখানেও আমরা আলোচনা করেছি। এরপর প্রেসিডেন্টের বাসায় এসে আলোচনায় বসেছি। এখানে নির্বাচকরা ছিলেন। এই কয়েকটি আসরের জন্য আমরা সাকিবকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছে।’

বেটউইনার নিউজ নামে একটি ওয়েবসাইটের সঙ্গে সাকিবের বিতর্কিত চুক্তি নিয়ে জালাল ইউনুস বলেন, ‘এটা নিয়ে অনেক আলাপ আলোচনা হয়েছে। সাকিব তার ভুল বুঝতে পেরেছেন। তার আসলে এটার সঙ্গে যুক্ত হওয়া ঠিক হয়নি। নিশ্চিতভাবে সাকিব আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। বোর্ডের আগের মিটিংয়ে সাকিবকে অধিনায়ক করার চিন্তা ভাবনা ছিল। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি আমরা সেই পরিকল্পনায় স্থির থাকব।’ ক্রিকেট পরিচালনা প্রধান আরও বলেন, ‘সে আমাদের সেরা খেলোয়াড়। সে বলেছে, সামনে এমন কোনো ভুল হবে না। সে আশ্বাস দিয়েছে আমাদের বোর্ড সভাপতির সামনে, আমরা সেটা মেনে নিয়েছি।’

পরে এশিয়া কাপ টি-টোয়েন্টির দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। সে দলে তিন বছর পর ফিরেছেন সাব্বির রহমান। ফিরেছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ জাতীয় দলে খেলা সাইফউদ্দিন। তবে জায়গা হয়নি সৌম্য সরকারের। বাজে পারফরম্যান্সের পরও দলে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এশিয়া কাপে বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত