সাকিবের চিঠি পেয়েছে বিসিবি, বেটউইনার সঙ্গে চুক্তি বাতিল

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ১৯:৩৮

সাহস ডেস্ক

বেটিং-সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিলের কথা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে টেলিফোন আলাপে মৌখিকভাবে জানিয়েছিলেন সাকিব আল হাসান। তবে বিসিবি অপেক্ষায় ছিল সাকিবের কাছ থেকে এ ব্যাপারে লিখিত প্রতিশ্রুতির। তবে বৃহস্পতিবার (১১ আগস্ট) পাপনের ধানমন্ডির কার্যালয়ে বোর্ডের শীর্ষ কর্তাদের আলোচনার কিছুক্ষণ পর সাকিবের লেখা চিঠি পেয়েছে বিসিবি।

গত ২ আগস্ট অনলাইন জুয়ার সাইট বেটউইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেটউইনার নিউজ পোর্টালের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হন সাকিব। এটি অনলাইন পোর্টাল হলেও এর মূল সংস্থা অনলাইন বেটিংয়ের সঙ্গে জড়িত। জুয়া সম্পর্কিত কোনোকিছুর সঙ্গে যুক্ত হওয়া বিসিবির নিয়মনীতি ও দেশের আইনের বিরোধী। কঠোর বিধিনিষেধ রয়েছে আইসিসি থেকেও। সাকিবের ব্যাপারেও কঠোর হতে দ্বিধা করবে না বোর্ড। তবে সে চুক্তি থেকে সরে আসার জন্য সাকিবকে আহ্বান জানিয়েছিল বিসিবি। এ বিষয়ে সাকিবকে লিখিত দিতে বলা হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার দুপুরে বিসিবি সভাপতির অফিসে বোর্ডের নেতৃস্থানীয় পরিচালকদের সঙ্গে সভার আগে কোনো লিখিত দেয়নি সেরা এ অলরাউন্ডার। তাই সভাও শেষ হয়েছে কোনো সিদ্ধান্ত ছাড়াই। সভায় সিদ্ধান্ত হয়েছে, সাকিব সে চুক্তি থেকে সরে না আসলে শুধু দল নয়, বিসিবির চুক্তি থেকেও বাদ পড়তে পারেন সাকিব। সভা শেষে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সভাপতি সাংবাদিকদের ব্রিফিং করার কিছুক্ষণ পরই সাকিব আল হাসানের সেই চিঠি পেয়েছে বিসিবি।

সাকিবের চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি। তিনি বলেছেন, ‘হ্যাঁ, আমরা সাকিবের চিঠি পেয়েছি। চিঠিতে ও বেটউইনারের সঙ্গে চুক্তি থেকে সরে আসার কথা বলেছে।’ চিঠি পেয়েও পুরো সন্তুষ্ট হতে পারেননি বিসিবি সভাপতি। তিনি বলেন, ‘সাকিবের চিঠি পাওয়ার পর অনেকেই বলেছিলেন, আজই এশিয়া কাপের দল ঘোষণা করে দিতে। কিন্তু আমি রাজি হইনি। সাকিব ১২ তারিখ (শুক্রবার) রাতে দেশে ফিরবে। ১৩ তারিখ সকালে আমি ওর সঙ্গে বসব। সব জেনেশুনে ও কেন এমন একটা কাজ করল, এর ব্যাখ্যা অবশ্যই ওকে দিতে হবে। টেলিফোনে তো আর এত কথা বলা যায় না। আমি তাই ওর সঙ্গে সামনাসামনি বসে কথা বলার অপেক্ষায় আছি। এরপর যা সিদ্ধান্ত নেওয়ার নেব।’

গত ২ আগস্ট নিজের অফিসিয়াল পেজবুকে একটা পোস্ট দিয়ে বেটউইনার নিউজ-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার কথা জানান সাকিব আল হাসান। বেটউইনার একটি অনলাইন বেটিং ও ক্যাসিনোর ওয়েবসাইট। একটি সূত্রে জানা গেছে, চিঠিতে সাকিব বেটউইনার নিউজের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা তো জানিয়েছেনই, এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া পোস্টও সরিয়ে ফেলার প্রতিশ্রুতি দিয়েছেন। সঙ্গে বাংলাদেশের ক্রিকেটের প্রতি তার আনুগত্যের কথা জানিয়ে জাতীয় দলের হয়ে নিজেকে উজাড় করে দেবেন বলেও কথা দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে বোর্ডের শীর্ষ কর্তাদের আলোচনায় নাজমুল হাসান পাপন বলেছিলেন, বেটিং-সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা থাকলে অধিনায়কত্ব দূরের কথা, দলেই থাকতে পারবেন না সাকিব। সাকিবকে যে কোনো একটা বেছে নিতে হবে। হয় বাংলাদেশের হয়ে খেলা অথবা বেটিং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?