সিরিজের তৃতীয় ওয়ানডে

আবারও টস হারল বাংলাদেশ, পেল ব্যাটিং

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ১৪:০৮

সাহস ডেস্ক

আবারও টস জিতল জিম্বাবুয়ে, ব্যাটিং পেল বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও টস জিতেছে জিম্বাবুয়ে। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক সিকান্দার রাজা। তাই টানা তিন ওয়ানডে ম্যাচেও আগেই ব্যাটিং করতে হচ্ছে বাংলাদেশের। এ নিয়ে টানা ৬ ম্যাচে টস হারল বাংলাদেশ। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টিতেও টস হেরেছে বাংলাদেশ।

বুধবার (১০ আগস্ট) হারারে স্পোটিং ক্লাবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে জিম্বাবুয়ে ও বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে রেখেছে জিম্বাবুয়ে। আজ শেষ ম্যাচে জিততে পারলে বাংলাদেশের বিপক্ষে প্রথম হোয়াইটওয়াশ করবে স্বাগতিকরা। জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়াতে আজ জিততে হবে তামিম ইকবালের দলকে।

জিম্বাবুয়ে দলে অধিনায়কের পরিবর্তন। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক রেজিস চাকাভা। তার বদলে অভিষেক হচ্ছে ক্লাইভ মাদান্দের। 

জিম্বাবুয়ে একাদশ:
সিকান্দার রাজা (অধিনায়ক), ব্র্যাডলি এভান্স, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুদজোয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি।

তৃতীয় ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। সিরিজের শেষ ম্যাচে অভিষেক হয়েছে ইবাদত হোসেনের। টসের আগে এ পেসারকে পরিয়ে দেওয়া হয়েছে ওয়ানডে ক্যাপ। এছাড়া ফিরলেন মোস্তাফিজুর রহমান। চোটের কারণে দ্বিতীয় ম্যাচে খেলেননি তিনি। তৃতীয় ম্যাচে ফিরলেন একাদশে। মোস্তাফিজ ও ইবাদতকে জায়গা করে দিতে তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামকে বসানো হয়েছে। 

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন, হাসান মাহমুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত