‘তুমি কোথাও যাচ্ছ না’, রোনালদোকে ইউনাইটেড

প্রকাশ : ২৭ জুলাই ২০২২, ১৭:১৭

সাহস ডেস্ক

তালিকার ৬ষ্ঠ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করায় আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে না রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড। এ কারণে রোনালদোরও খেলা হচ্ছে না চ্যাম্পিয়নস লিগ। তাই ইউনাইটেডে আর থাকতে চাইছিলেন না পর্তুগিজ তারকা। খুঁজছিলেন নতুন ঠিকানা। শোনা যাচ্ছিল অ্যাতলেতিকো মাদ্রিদে যাচ্ছেন তিনি। আগামী চ্যাম্পিয়নস লিগে খেলবে অ্যাতলেতিকো। স্পেনের ওই ক্লাবটিও রোনালদোকে পেতে আতোঁয়ান গ্রিজমানসহ কিছু খেলোয়াড় বিক্রি করে দিতে চেয়েছিল ক্লাবটি। কিন্তু ক্লাবটির ভক্ত-সমর্থকরা চাইছে না রোনালদোকে। তীব্র বিরোধিতা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো প্রচারণাও চালিয়েছেন সমর্থকরা। এছাড়াও বিশ্বের বড় বড় ক্লাবগুলোও নিচ্ছে না রিয়ালের সাবেক এই সেরা তারকাকে। অবশেষে ইউনাইটেডেই নিজের অভিষ্যাৎ দেখছেন তিনি। নিজের ভবিষ্যাৎ নিয়ে ক্লাবের সঙ্গে আলোচনায়ও বসার কথা বলেছিলেন পর্তুগিজ সুপারস্টার। মঙ্গলবার (২৬ জুলাই) ইউনাইটেডের অনুশীলন মাঠ ক্যারিংটনেই রোনালদোকে নিয়ে আলোচনায় বসেছিলেন ক্লাবটির কর্মকর্তারা। আলোচনা শেষে ইউনাইটেড রোনালদোকে জানিয়ে দিল, ‘তুমি কোথাও যাচ্ছ না।’

রোনালদোকে নিয়ে আলোচনায় বসে ক্লাবটি। সেই আলোচনায় ডেকে আনা হয় ইউনাইটেডের কিংবদন্তি কোচ অ্যালেক্স ফার্গুসনকে; রোনালদোর সাবেক গুরু যদি তাকে বুঝিয়ে ওল্ড ট্রাফোর্ডে রাখতে পারেন! আলোচনার টেবিলে ফার্গুসনের সঙ্গে ছিলেন ইউনাইটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড আরনল্ডও। তবে রোনালদোর সঙ্গে মূল আলোচনাটা ফার্গুসন, নাকি আরনল্ড করেছেন, এটা জানায়নি ইউনাইটেড। তবে প্রথম দিনের আলোচনা শেষে তারা জানিয়ে দিয়েছে, রোনালদো বিক্রির জন্য নয়। রোনালদোকেও বুঝিয়ে দেওয়া হয়েছে, তাকে ছাড়া হচ্ছে না। যদিও ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ শুরু থেকেই বলে আসছেন, রোনালদো তার ভবিষ্যৎ পরিকল্পনায় খুব ভালোভাবেই আছেন।

২০০৩ সালে স্পোর্তিং লিসবন থেকে রোনালদোকে ইউনাইটেডে এনেছিলেন ফার্গুসন। এরপর রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস অভিযান শেষে রোনালদোকে আবার ঘরে ফেরাতেও ভূমিকা রাখেন কোচিং থেকে অবসরে চলে যাওয়া স্কটিশ এই কোচ। এবার কি শেষ পর্যন্ত রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে ধরে রাখতে পারবেন ফার্গুসন? দলের প্রাক্-মৌসুম প্রস্তুতির কোনো ম্যাচ খেলেননি রোনালদো। এখন পর্যন্ত তিনি অনুশীলনেও যোগ দেননি। এর আগে ফরাসি ক্লাব পিএসজিকেও রোনালদোকে কেনার প্রস্তাব দিয়েছেন তার এজেন্ট মেন্ডিস। কিন্তু ক্লাবটি না বলে দিয়েছে। একই প্রস্তাব দিয়েছিলেন ক্লাব বায়ার্ন মিউনিখকেও। কিন্তু রোনালদোর দর্শন ক্লাবটির আদর্শের সঙ্গে যায় না বলে নাকচ করে দিয়েছে জার্মান ক্লাবটিও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত