মেসিকে ছেড়ে দেয়াটা বার্সার বিরাট ভুল ছিল

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ২০:২৫

সাহস ডেস্ক

গত বছর ফুটবল দুনিয়ায় বিস্ময় হয়ে আসে একটি খবর। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান আর্জেন্টাইন তারকা। ভক্তরা যেন বিশ্বাসই করতে পারছিলেন না খবরটা। বিশ্বাসতো মেসি নিজেই করতে পারেননি। বেতন কমিয়েও পুরোনো দলের সঙ্গে থেকে যেতে চেয়েছিলেন তিনি। তাকে কেবল আর্থিক সমস্যার কারণে ছেড়ে দেওয়া যে বিরাট ভুল ছিল, সেটি প্রকাশ্যে না হলেও নিজেদের মধ্যে স্বীকার করে নিয়েছে বার্সেলোনা। এছাড়াও ন্যু ক্যাম্পে বার্সেলোনার জার্সি গায়ে আবারও মেসিকে দেখতে চায় ভক্ত-সমর্থকরা। মেসিকে ন্যু ক্যাম্পে দেখতে চান বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা, কোচ জাভি হার্নান্দেজও।

মেসিকে বার্সায় ফিরিয়ে আনতে ক্লাব কর্তৃপক্ষকে চাপ দিচ্ছেন জাভি, এমন খবর প্রকাশের পরদিনই মেসি ইস্যুতে ফের মুখ খুললেন বার্সা কোচ, এখনই মেসিকে বার্সেলোনায় ফিরিয়ে আনার ব্যাপারে কথা বলা অবান্তর। সে পিএসজির চুক্তিভুক্ত খেলোয়াড়, তাই এটা অসম্ভব। আমরা ভবিষ্যতে এই বিষয়টি দেখব।’ পরিচালনা পর্ষদ খেলোয়াড়দের সঙ্গে মেসিকে নিয়ে আলাপ না করলেও জাভি নাকি খেলোয়াড়দের বলেছেন, তিনি ভবিষ্যতে মেসিকে ফেরাতে চান। আগামী গ্রীষ্মে মেসিকে দলে ফেরানো তার ‘নতুন বার্সেলোনা’ প্রকল্পে ভালোভাবেই আছে। খবরটি জানিয়েছেন বার্সেলোনা-সংশ্লিষ্ট এক আর্জেন্টাইন সাংবাদিক। বার্সা সমর্থকদের আশা বাণীর শুনিয়েছেন জাভি, ‘লাপোর্তা এরই মধ্যে বলেছেন, মেসির বার্সা অধ্যায় এখনো শেষ হয়নি।’

পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ আগামী জুন পর্যন্ত। তার আগে আর্জেন্টাইন মহাতারকার ন্যু ক্যাম্পে ফেরার কোনো সম্ভাবনা নেই বলে আগেই জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ট। শৈশব থেকে শুধু বার্সেলোনার জার্সি গায়েই খেলেছেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসি। ক্লাবটির হয়ে সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন, আর ৭৭৮ ম্যাচে করেছেন রেকর্ড ৬৭২ গোল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত