সমালোচনায় নেইমার

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ১৭:৫৩

সাহস ডেস্ক

জাপানের জে লিগের দল গাম্বা ওসাকার বিপক্ষে বড় ব্যবধানে জিতেছে পিএসজি। সোমবার (২৫ জুলাই) প্রীতি ম্যাচে গাম্বা ওসাকাকে ৬-২ গোলে হারিয়েছে প্যারিসের দলটি। দলের হয়ে জোড়া গোল করেছেন নেইমার। তবে তার এই সাফল্যে লেগেছে কালি। প্রতিপক্ষের সীমানায় ঢুকে আঘাতের মিথ্যে অভিনয় করেছেন, উল্টে পড়ে গড়াগড়ি খেয়েছেন। নেইমারের এমন একটি ছোট ফুটেজ ছড়িয়ে পড়েছে। প্রীতি ম্যাচে তার এমন আচরণ জন্ম দিয়েছে সমালোচনার।

জাপানের দলটি এমনিতেই পিএসজি থেকে অনেক পিছিয়। ম্যাচের ৩১ মিনিটের ঘটনা। তখন পাবলো সারাবিয়ার গোলে ১-০-তে এগিয়ে পিএসজি। গোল পেতে মরিয়া নেইমার, ঢুকে পড়েছেন প্রতিপক্ষের সীমানায়। গাম্বার ডিফেন্ডার জেন্টা মিউরা তাকে আটকানোর চেষ্টা করেন। পায়ের টাচে ডজ দিচ্ছিলেন নেইমার। মিউরা পড়ে গিয়ে বাঁ পা দিয়ে বল দখলে তিনি গিয়ে পারেননি। তার পা গিয়ে লাগে নেইমারের ডান পায়ে। দেখে মনে হয়েছে সামান্য স্পর্শ। তাতেই উলটে পড়ে ডাইভ দেন ব্রাজিলিয়ান তারকা। বক্সের মধ্যে এমন দৃশ্যে রেফারিও বাজান পেনাল্টির বাঁশি। যা থেকে দলের হয়ে দ্বিতীয় গোল করেন নেইমার। ম্যাচে অবশ্য দারুণ খেলেছেন তিনি। ৬০ মিনিটে করেন আরও এক গোল। এর আগে ৩৯ মিনিটে তার দেওয়া পাস থেকেই গোল করেন লিওনেল মেসি। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কিলিয়ান এমবাপে।

তবে ৬-২ গোলের বড় জয়কে ছাপিয়ে আলোচনায় নেইমারের ডাইভ। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভিডিওটি ছড়িয়ে অনেকে প্রশ্ন। এক ভক্ত লিখেছেন, ‘কী এমন দরকার ছিল? তারা এমনিতেই জিতছিল।’ আরেকজন লিখেছে, ‘প্রীতি ম্যাচে এমন করতে হবে কেন’। একজন মজা করে লিখেছেন, ‘কী এক নরম সরম খেলোয়াড়। সব সময়ই ভুয়া ব্যথায় গড়াগড়ি খায়।’ সম্প্রতি পিএসজি নেইমারকে ছেড়ে দিবে বলে গুঞ্জন তৈরি হয়। তবে নেইমার নিজে জানিয়েছেন ক্লাবটিতে থাকতে চান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত