ভবিষ্যৎ নিয়ে ইউনাইটেডের সঙ্গে আলোচনায় বসবেন রোনালদো

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ১৬:৫০

সাহস ডেস্ক

যে রোনালদোর কাছে চ্যাম্পিয়নস লিগে খেলাটাই বড় ব্যাপার, সেই রোনালদোই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবে না। গত মৌসুমে তালিকার ৬ষ্ঠ স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করতে হয়েছে তার দল ম্যানচেস্টার ইউনাইটেডকে। তাই এবার দ্বিতীয় শ্রেণির ইউরোপীয় প্রতিযোগিতায় খেলতে হবে রোনালদোদের। কিন্তু ইউরোপা লিগে খেলার মোটেও ইচ্ছা নেই রোনালদোর। তাই আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে ইউনাইটেড ছাড়তে মরিয়া রোনালদো। এমন ক্লাবে যেতে চাইছেন, যারা আমাগী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলবে। উঠে এসেছিল স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের নাম। স্পেনের এই ক্লাবটিতে যেতে চেয়েছিলেন রোনালদো, আর ক্লাবটিও তাকে পেতে চেয়েছিল। এমনকি রোনালদোকে পেতে আঁতোয়া গ্রিজম্যানকেও ছেড়ে দিতে চেয়েছিল ক্লাবটি, এমনই কথা শোনা গিয়েছিল। কিন্তু এর জোড় বিরোধীতা করেছে অ্যাতলেতিকোর দর্শক-সমর্থকরা। স্পেনের আরেক ক্লাব রিয়াল মাদ্রিদে খেলায় রোনালদোকে চাইছে না অ্যাতলেতিকো মাদ্রিদের ভক্তবৃন্দরা।

এদিকে ইউনাইটেড ছাড়ার জন্য নিজের এজেন্ট জর্জে মেন্দেজকে দিয়ে ইউনাইটেডের কাছে বার্তা পাঠিয়েছেন, বিভিন্ন ক্লাবের কাছে নিজের খেলার আগ্রহের কথা জানিয়েছেন, ইউনাইটেডের হয়ে প্রাক্‌-মৌসুমের ম্যাচগুলো খেলতে অস্বীকৃতি জানিয়েছেন-কিছুতেই কিছু হচ্ছে না। চেলসি, বায়ার্ন, পিএসজি, স্পোর্তিংয়ের মতো ক্লাবগুলো আকারে-ইঙ্গিতে জানিয়ে দিয়েছে, রোনালদোকে দরকার নেই তাদের। এদিকে অ্যালেতিকোর সমর্থকেরা তো রোনালদোকে না নেওয়ার জন্য অনলাইনে পিটিশনই শুরু করে দিয়েছেন। রোমা, নাপোলির মতো ক্লাবগুলোর আগ্রহ থাকলেও সামর্থ্য নেই। অবস্থার পরিবর্তন না ঘটলে রোনালদো যে ইউনাইটেডেই থাকবেন, সেটা নিশ্চিত। কিন্তু রোনালদো নিজেই হয়তো সেটা হতে দিতে চাইছেন না। চাইছেন না দেখেই আবারও ইউনাইটেডের কর্তাব্যক্তিদের সঙ্গে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় বসবেন রোনালদো, এমনটাই খবর এসেছে। জানিয়েছে ব্রিটিশ ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট দ্য অ্যাথলেটিক।

৩৭ বছর বয়সী এই তারকা ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ ও অন্য কর্তাব্যক্তিদের সঙ্গে সামনাসামনি বসে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিতে চান। জানাতে চান, ইউনাইটেডে আর খেলতে চান না তিনি। তবে ইউনাইটেডের কর্মকর্তারা আশা করছেন, বৈঠকের পর রোনালদো ইউনাইটেডের হয়ে খেলার ইচ্ছার কথাই ব্যক্ত করবেন আবারও। ক্লাবকর্তাদের সঙ্গে রোনালদোর কথা বলতে চাওয়ার বিষয়টাকে তারা ইতিবাচক হিসেবেই দেখছেন-এমনটাই জানিয়েছে দ্য অ্যাথলেটিক। থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ায় প্রাক্‌-মৌসুমের ম্যাচ খেলে ম্যানচেস্টারে ফিরেছে দলটা। এক দিন ছুটি কাটিয়ে মঙ্গলবার (২৬ জুলাই) আবারও অনুশীলনে ফিরবেন ম্যাগুয়ার-দা হেয়ারা। তখনই ক্লাবে এসে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন রোনালদো। ইউনাইটেডের সঙ্গে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ আরও এক বছর আছে। কিন্তু সেটা শেষ না করেই অন্যত্র চলে যেতে চাইছেন রোনালদো। টেন হাগ অবশ্য তাকে ছাড়তে চান না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত