জিম্বাবুয়ে সফর: দুই ফরম্যাটে বাংলাদেশের দল ঘোষণা

প্রকাশ : ২২ জুলাই ২০২২, ২০:৫১

সাহস ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ দল। সিরিজে অংশগ্রহণ করতে আগামী ২৬ জুলাই দেশ ছাড়ছে টাইগাররা। টি-টোয়েন্টি দিয়ে আগামী ৩০ জুলাই থেকে অনুষ্ঠিত হবে সিরিজ। এই সিরিজকে সামনে রেখে শুক্রবার দুই ফরম্যাটে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আসন্ন সিরিজ থেকে আগেই ছুটি নিয়েছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। পাশপাশি টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়েছে দলের আরও দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে। তামিম ইকবাল আগেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। তাই টি-টোয়েন্টি সিরিজে থাকছে না কোনো অভিজ্ঞ ক্রিকেটার। মাহমুদউল্লাহর পরিবর্তে টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান। দেশের অভিজ্ঞ ক্রিকেটারদের না রেখে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিবি। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন পারভেজ হোসেন।

নুরুল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল:
মুনিম শাহরিয়ার, এনামুল হক, নুরুল হাসান (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন।

এদিকে একই সফরে ১৬ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি। আগেই ছুটি নেওয়ায় সফরে থাকছেন না তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টি থেকে বিশ্রাম দেওয়া হয়েছে দুই সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে। তবে ওয়ানডে দলে মাহমুদউল্লাহ না থাকলেও থাকছেন মুশফিক। এছাড়া ওয়ানডেতে ডাক পেয়েছেন হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে সফরের ওয়ানডে দল:
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে সফরের সূচি-
১ম টি-টোয়েন্টি- ৩০ জুলাই, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা
২য় টি-টোয়েন্টি- ৩১ জুলাই, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা
৩য় টি-টোয়েন্টি- ২ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, বিকাল ৫টা

১ম ওয়ানডে- ৫ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫
২য় ওয়ানডে- ৭ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫
৩য় ওয়ানডে- ১০ আগস্ট, হারারে স্পোর্টস ক্লাব, দুপুর ১টা ১৫

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত