গতিসীমা ভাঙায় আফ্রিদির জরিমানা

প্রকাশ : ২৯ জুন ২০২২, ২১:৪০

সাহস ডেস্ক

খেলোয়াড়ি জীবনে প্রতিপক্ষের বোলারদের ওপর যেভাবে ব্যাট চালাতেন, দ্রুত গতিতে যেভাবে রান তুলতেন ঠিক সেভাবেই গাড়ি চালালেন শহীদ আফ্রিদি। অতিরিক্ত গতি তুলে ভেঙে ফেললেন সড়কের নির্ধারিত গতিসীমা। হাইওয়ে পুলিশ অবশ্য কোনো ধরনের ছাড় দিলেন না। আফ্রিদির গাড়ি থামিয়ে হাতে ধরিয়ে দেওয়া হয়েছে জরিমানার টিকিট। পাকিস্তানের গণমাধ্যম সামা টিভি জানায়, মঙ্গলবার গাড়ি চালিয়ে লাহোর থেকে রাজধানী করাচিতে ফিরছিলেন ৪২ বছর বয়সী আফ্রিদি। এক পর্যায়ে, গতিসীমা ছাড়িয়ে যান তিনি। আইন ভঙ্গ করায় তাকে শাস্তির আওতায় আনে জাতীয় হাইওয়ে ও মোটরওয়ে পুলিশ। আফ্রিদিকে জরিমানা করা হয় ১৫০০ পাকিস্তান রুপি। নিজের ভুল স্বীকার করে নিতে দ্বিধা করেননি তিনি। মেনে নেন সাজাও।

তারকাখ্যাতি থাকলেও তাকে ছাড় না দেওয়ায় এবং সকল নাগরিককে সমান বিবেচনা করায় হাইওয়ে পুলিশের প্রশংসা করেন আফ্রিদি। পুলিশ সদস্যদের সঙ্গে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের স্বীকৃত পেজে পোস্ট করে তিনি লিখেন, ‘পুলিশের কর্মীদের সঙ্গে সাক্ষাৎ হয়ে ভালো লাগল। আর তাদেরকে খুব পেশাদার হিসেবে দেখতে পেয়েছি আমি।’ টুইটে গতির প্রতি নিজের ভালোবাসাও তুলে ধরেন আফ্রিদি। হাইওয়ের গতিসীমা ১২০ কিলোমিটারের বেশি করার প্রস্তাবও জানান তিনি, ‘এছাড়া, আমার বিনীত পরামর্শ, যেহেতু আমাদের খুব ভালো হাইওয়ে আছে, অনুমোদিত গতি ১২০ কিলোমিটারের বেশি হওয়া উচিত!’

উল্লেখ্য, ১৯৯৬ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেকের পর আফ্রিদিকে শেষবার আন্তর্জাতিক মঞ্চে দেখা যায় ২০১৮ সালে। জাতীয় দলের হয়ে ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি খেলেন তিনি। ঘরোয়া পর্যায়ে সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। চোটের কারণে গত ফেব্রুয়ারির পর আর কোনো ম্যাচ খেলা হয়নি তার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?