টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ

ডমিনিকা-যাত্রা পেছাল বাংলাদেশের, ক্যারিবীয়দের দল ঘোষণা

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৯:২৭

সাহস ডেস্ক

দুই টেস্ট সিরিজ শেষ করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে ডমিনিকায় যাওয়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্ট লুসিয়া থেকে ডমিনিকায় যাওয়া এক দিন পিছিয়ে গেছে। পরিবর্তে বৃহস্পতিবার নৌপথে মার্টিনিক হয়ে ডমিনিকা যাবে বাংলাদেশ দল। মঙ্গলবার (২৮ জুন) একথা জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এসময় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলও ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

টি-টোয়েন্ট সিরিজ নতুন সহঅধিনায়ক নিয়ে নামবে ক্যারিবীয়রা। স্বাগতিকদের টি-টোয়েন্টি দলের নতুন সহঅধিনায়ক করা হয়েছে রোভম্যান পাওয়েলকে। চোট থেকে সেরে টি-টোয়েন্টি দলে ফিরেছেন বাঁহাতি পেসার ওবেড ম্যাকয়। ফেরানো হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান ডেভন টমাস ও অলরাউন্ডার কিমো পলকেও। ওয়ানডে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার গুড়কেশ মোতি।

আগামী শনিবার (২ জুলাই) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নামবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচটি অনুষ্ঠিত হবে ডমিনিকার উইন্ডসর পার্কে। পরের দিন রবিবার একই মাঠে দ্বিতীয় ম্যাচটি খেলবে দুদল। ২০১৭ সালের প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে প্রায় ধ্বংস হয়ে যাওয়া উইন্ডসর পার্কে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে এই দুই ম্যাচ দিয়েই। টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ৭ জুলাই গায়ানার জাতীয় স্টেডিয়ামে। এরপর ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। গায়ানার এই স্টেডিয়ামেই ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল:
নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহঅধিনায়ক), শামার ব্রুকস, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, ওবেড ম্যাকয়, কিমো পল, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র, রিজার্ভ: ডমিনিক ড্রেকস।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল:
নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ (সহঅধিনায়ক), শামার ব্রুকস, কিসি কার্টি, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুড়কেশ মোতি, কিমো পল, অ্যান্ডারসন ফিলিপ, রোভম্যান পাওয়েল, জেইডেন সিলস। রিজার্ভ: রোমারিও শেফার্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?