ত্রিদেশীয় সিরিজ

প্রথমে বাংলাদেশ-পাকিস্তান, নিউজিল্যান্ডের সূচি প্রকাশ

প্রকাশ : ২৮ জুন ২০২২, ২০:০৭

সাহস ডেস্ক
আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে অস্ট্রেলিয়ায়। আগামী ১৬ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের যাত্রা। বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে নিউজিল্যান্ড। এ সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডে সঙ্গে থাকছে বাংলাদেশ ও পাকিস্তান। ত্রিদেশীয় এই সিরিজটির আনুষ্ঠানিকভাবে সূচিও জানিয়ে দিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।
 
এর আগে এই ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ ও পাকিস্তানকে আমন্ত্রণ জানিয়েছিল। সিরিজ খেলতে বাংলাদেশ আগেই সম্মতি দিয়েছিল, কিন্তু পাকিস্তান সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের সূচি নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিল। সেটা হয়ে যাওয়ার পরই রবিবার (২৬ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান রমিজ রাজা ত্রিদেশীয় সিরিজে দেশটির অংশগ্রহণ নিশ্চিত করেন। এরপরই সিরিজের সূচি ঘোষণা করেছে নিউজিল্যান্ড।
 
ত্রীদেশীয় এই সিরিজের ফরম্যাট হবে ডাবল হেডার, তথা প্রথম পর্বে তিন দেশই একে অন্যের বিপক্ষে দুইবার করে খেলবে। এরপর সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল মুখোমুখি হবে ফাইনালে। ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালে টুর্নামেন্টটি শুরু হবে ৭ অক্টোবর। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ অক্টোবর। এই আসর শেষ করেই দলগুলোর গন্তব্য হবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ হোবার্টে ২৪ অক্টোবর। এই টুর্নামেন্টটি তাই অনেকটা প্রস্তুতিমূলক হিসেবে গুরুত্ব পাবে সবার কাছে।
 
ত্রিদেশীয় সিরিজের সূচি:
তারিখ                    ম্যাচ                            ভেন্যু
৭ অক্টোবর বাংলাদেশ-পাকিস্তান, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৮ অক্টোবর নিউজিল্যান্ড-পাকিস্তান, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
৯ অক্টোবর নিউজিল্যান্ড-বাংলাদেশ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
১১ অক্টোবর নিউজিল্যান্ড-পাকিস্তান, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
১২ অক্টোবর নিউজিল্যান্ড-বাংলাদেশ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
১৩ অক্টোবর বাংলাদেশ-পাকিস্তান, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
১৪ অক্টোবর ফাইনাল, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?