দ্বিতীয় টেস্ট

ব্যাটিং ব্যর্থতায় আরেকটি টেস্ট হারের মুখে বাংলাদেশ

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১৯:০২

সাহস ডেস্ক

ব্যাটিং ব্যর্থতায় ওয়েস্ট ইন্ডিজের কাছে আরেকটি টেস্ট হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ১৩২ রান করেছে বাংলাদেশ। ইনিংস পরাজয় এড়াতে সফরকারীদের এখনও প্রয়োজন ৪২ রান। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংসে ৪০৮ রান করে এবং ফলে ১৭৬ রানের বড় লিড পায় তারা। বাংলাদেশের ডানহাতি পেসার খালেদ ১০৬ রানে পাঁচটি উইকেট নিয়েছেন-যা এখন পর্যন্ত টেস্টে তার সেরা বোলিয় ফিগার। এছাড়া ওয়েস্ট ইন্ডিজে টেস্টে পাঁচ উইকেট নেয়া খালেদই একমাত্র বাংলাদেশি পেসার। এর আগে ২০০৪ সালে একই ভেন্যুতে ৬৫ রানে ৪ উইকেট নিয়েছিলেন সাবেক মিডিয়াম পেসার মুশফিকুর রহমান।

দ্বিতীয় ইনিংসে প্রথম ১০ ওভারে মাত্র ৩২ রানে তিন উইকেট হারিয়েছে বাংলাদেশ। শুরুতেই কেমার রোচের শিকার হন ওপেনার তামিম ইকবাল। তামিমকে ফিরিয়ে টেস্টে ২৫০ উইকেট উদযাপন করেন রোচ। পরে তিনি মাহমুদুল হাসান জয় এবং এনামুল হক বিজয়কেও ফেরান। নাজমুল হোসেন শান্ত (৪২), লিটন দাস (১৯) এবং সাকিব আল হাসান (১৬) ভালো শুরু করেও ইনিংস লম্বা করতে ব্যর্থ হন। এই টেস্টে ইানংস পরাজয় এড়াতে হলে বাংলাদেশকে আরও ৪২ রান করতে হবে, হাতে আছে মাত্র চার উইকেট।

অ্যান্টিগায় প্রথম টেস্টে সাত উইকেটে হেরে যাওয়া বাংলাদেশের জন্য এই টেস্টে বড় পরাজয় এড়ানোর কাজটা এখন বেশ কঠিনই মনে হচ্ছে। প্রথম ইনিংসে লিটন দাসের অর্ধশতকে মাত্র ২৩৪ রান করে বাংলাদেশ। টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু’দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?