এশিয়া কাপ হকি

ওমানকে হারিয়ে বাংলাদেশের প্রতিশোধ

প্রকাশ : ২৪ মে ২০২২, ১৭:১১

সাহস ডেস্ক

থাইল্যান্ডের ব্যাংককে এশিয়ান গেমস বাছাই হকিতে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু ১৫ মে সেই ফাইনালে ওমানের কাছে ৬-২ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। একই সাথে টানা ১১ ম্যাচ জেতারও সুযোগ হারিয়েছে তারা। তবে মাত্র ৯ দিনের মাথায় সেই হারের প্রতিশোধ নিল টাইগাররা।

মঙ্গলবার (২৪ মে) ইন্দোনেশিয়ার জাকার্তায় চলমান এশিয়া কাপ হকিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে গোল দুটি করেছেন আশরাফুল ইসলাম ও মোহাম্মদ রাকিবুল হাসান। ওমানের হয়ে একমাত্র গোলটি করেছেন রাশেদ আল ফাজারির। ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের অধিনায়ক খোরশেদুর রহমান।

এদিন ম্যাচের ছয় মিনিটের মাথায় আশরাফুল পেনাল্টি কর্নার থেকে প্রথমে গোল করে এগিয়ে নেন দলকে। কিন্তু সেই অগ্রগামিতা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ১৭তম মিনিটে রাশেদ আল ফাজারি ফিল্ড গোলে সমতায় ফেরান ওমানকে। ওমানের কাছে সর্বশেষ ম্যাচে ছয় গোল হজমের লজ্জাটা যেন তাড়িয়ে বেড়াচ্ছিল খেলোয়াড়দের মনে। রাসেল মাহমুদ জিমিরা গোলের চেষ্টা করেছেন বারবার। শেষ পর্যন্ত গোলটি পেয়ে যান রাকিবুল। ম্যাচের ৪০তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোলটি করেন তিনি। এটিই হয় জয় নিষ্পত্তিসূচক গোল।

ম্যাচে ছয়টি পেনাল্টি কর্নার পেয়েছে ওমান। কিন্তু সেগুলো ভালোভাবে কাজে লাগাতে পারেনি ব্যাংককে বাংলাদেশকে ৬ গোলে হারানো দল। তবে বাংলাদেশ পেয়েছে মাত্র তিনটি পেনাল্টি কর্নার, পেয়েছে দুটি গোল। আগের দিন সোমবার (২৪ মে) প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ছয় গোল হজম করে বাংলাদেশ।

এশিয়া কাপের ‘বি’ গ্রুপে বাংলাদেশের জন্য দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়া শক্তির বিচারে এক রকম ধরাছোঁয়ার বাইরে। সেই তুলনায় ওমান বলতে গেলে সমান শক্তির দল। ২০১৩ সালের পর থেকে এ ম্যাচ পর্যন্ত মোট ১২ বার ওমানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে ছয়বার জিতল বাংলাদেশ। বাকি ছয় বার জিতেছে ওমান। এবারের এশিয়া কাপে ওমানের বিপক্ষে ম্যাচে জয়ের আশা ছিল সবচেয়ে বেশি বাংলাদেশের। শেষ পর্যন্ত ওমানের সঙ্গে জিতে একটু হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি। বৃহস্পতিবার (২৬ মে) গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত