করোনামুক্ত সাকিব, খেলতে পারেন প্রথম টেস্ট

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৩:৩৯

সাহস ডেস্ক

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আগামী ১৫ মে শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজের আগেই সাকিবকে নিয়ে শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। খবর এসেছিল, যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এই সেরা অলরাউন্ডার। এতে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। তবে সব শঙ্কা কাটিয়ে আজ মিলেছে স্বস্তির খবর। করোনামুক্ত হয়েছেন সাকিব। এর ফলে সম্ভাবনা জেগেছে চট্টগ্রামে প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে।

শুক্রবার (১৩ মে) সাকিবের করোনামুক্ত হওয়ার খবরটি জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তবে পুরো বিষয়টা নির্ভর করছে বিসিবির মেডিকেল বিভাগের উপর জানিয়ে প্রধান নির্বাচক আরও বলেছেন, ‘সাকিব নেগেটিভ এসেছে শুনেছি, এখন তার কি অবস্থা মেডিকেল বিভাগ থেকে জেনে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।’

‘সাকিবের গতকাল (বৃহস্পতিবার) কোভিড টেস্ট হয়েছে। নেগেটিভ এসেছে। এখন মেডিকেল প্রটোকল অনুযায়ী যদি সম্ভব হয়, তাহলে প্রথম টেস্টে খেলবে সে’- এ কথা জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেছেন, ‘করোনা পজিটিভ হওয়ার পর সাকিবের কোনো উপসর্গ ছিল না। সে শারীরিকভাবে সুস্থ আছে এবং সে চট্টগ্রাম টেস্টে খেলতে চায়। আজই দলের সঙ্গে যোগ দেবে। কাল সে অনুশীলন করবে। এরপর সিদ্ধান্ত হবে চট্টগ্রাম টেস্টে খেলার অবস্থায় সাকিব আছে কি না।’

প্রথম টেস্টে সাকিবের খেলা, না খেলা নির্ভর করছে তার ফিট থাকার উপর, জানিয়ে টিম ডিরেক্টর খালেম মাহমুদ সুজন বলেছেন, ‘খেলার মতো ফিট থাকলে দ্রুতই চট্টগ্রামে দলের সঙ্গে যুক্ত হবেন এই অলরাউন্ডার।’ সাকিব ফিট হয়ে গেলে নিশ্চিতভাবেই বড় দুশ্চিন্তা দূর হয়ে যাবে বাংলাদেশ দলের। দলের সমন্বয় তৈরি করতে বেশ স্বস্তিতে থাকবে টিম ম্যানেজমেন্ট। 

দেশের হয়ে গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন সাকিব। এরপর নিউজিল্যান্ড সফরে ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছিলেন তিনি। অনেক নাটকের পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে কেবল ওয়ানডে সিরিজ খেলেছিলেন, পরে পারিবারিক কারণে টেস্ট না খেলে দেশে ফিরেছিলেন সাকিব।

দুটি টেস্টের সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা দল। প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। শারীরিক ভাবে কোনো দুর্বলতা না থাকলে আজ বিকেলের ফ্লাইটেই চট্টগ্রামে দলের সাথে যুক্ত হবেন সাকিব। শনিবার অনুশীলন করবেন তিনি। ফিটনেসের উপর নির্ভর কারবে তার খেলা, না খেলা নিয়ে। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৩ মে থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?