গার্দিওলাকে পেতে ১১২ কোটি টাকা সেধেছে ব্রাজিল

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২২, ১৮:১০

সাহস ডেস্ক

ব্রাজিল কোচ তিতে জানিয়েছেন, ‘কাতার বিশ্বকাপের পর ব্রাজিল কোচের দায়িত্ব ছেড়ে দিবেন’। স্বাভাবিকভাবেই তার শূন্যস্থান পূরণের চেষ্টাটা আগেই শুরু করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। তবে আগে থেকেই সিবিএফের টার্গেটটা স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার দিকে।

গত ২৩ মার্চ এদনালদো রদ্রিগেজ সিবিএফ সভাপতি হওয়ার পর সর্বসম্মতিক্রমে গার্দিওলার পেছনে ছুটছে বোর্ড। এখন জানা গেল, এই স্প্যানিশ সফল কোচকে পেতে ১ কোটি ২০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১২ কোটি টাকা) বেতনও সেধেছে সিবিএফ। বিষয়টি জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’র প্রতিবেদক মারিও কোর্তেগানা।

তবে সিবিএফ গার্দিওলাকে যে বেতনের প্রস্তাব দিয়েছে, তার চেয়ে বেশি পেয়ে থাকেন ম্যানচেস্টার সিটিতে। সিটিতে করপরবর্তী ২ কোটি ইউরো পেয়ে থাকেন গার্দিওলা। তার ভাই ও প্রতিনিধি পেরে গার্দিওলার সঙ্গে এ নিয়ে কথা বলেছে সিবিএফ। এ নিয়ে বেশ কয়েকবার কথা বলেছে দুই পক্ষ, সামনেও আরও আলোচনা হবে।

সিটির সঙ্গে ২০২৩ সালে বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে গার্দিওলার। সিবিএফ তাকে নেইমারদের কোচ বানানোর বিষয়ে আত্মবিশ্বাসী বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমটি।

তবে গোল ডট কম জানিয়েছে, গার্দিওলার সঙ্গে আনুষ্ঠানিকভাবে এখনো আলোচনার টেবিলের বসেনি সিবিএফ। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই কোচ অবশ্য ব্রাজিলের কোচ হওয়ার সম্ভাবনা নিয়ে এর আগে একবার কথা বলেছিলেন। তাতে সিবিএফের হতাশ হওয়াই স্বাভাবিক। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিএনটি স্পোর্টসকে গার্দিওলা বলেছিলেন, ‘ব্রাজিলে খুব ভালো ব্রাজিলিয়ান কোচেরাই আছেন যারা জাতীয় দলের দায়িত্ব নিতে পারেন। তারা খুব ভালো কোচ। আলোচনা এখানেই শেষ।’

গত মাসে ব্রাজিলের এক টিভি চ্যানেলকে তিতে বলেছেন, ‘বিশ্বকাপ পর্যন্তই আমি আছি। এখানে মিথ্যা বলার কিছু নেই। শুধু বিশ্বকাপটা ছাড়া আমার আর কিছু জেতা বাকি নেই।’

২০১৮ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছে ব্রাজিল তার হাত ধরে। বেলজিয়ামের কাছে ২-১ গোলের হারে শেষ আট থেকে ছিটকে পড়ে তিতের দল। এরপর অবশ্য ২০১৯ কোপা আমেরিকা জিতেছে ব্রাজিল। গত বছর দক্ষিণ আমেরিকান ফুটবলে শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় আর্জেন্টিনার কাছে হেরে রানার্সআপ হন নেইমাররা। এবার বিশ্বকাপ বাছাইপর্বে তার হাত ধরে দক্ষিণ আমেরিকা থেকে সবার আগে কাতার বিশ্বকাপের টিকিট কেটেছে ব্রাজিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত