ব্রাজিলের টানা তিনবার ৪ গোল

প্রকাশ : ৩০ মার্চ ২০২২, ১৮:২০

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে টানা তিনবার ৪টি করে গোল করেছে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। গত দুই ম্যাচে প্যারাগুয়ে ও চিলির বিপক্ষে ৪টি করে গোল করেছিল তিতের দল। আজ বলিভিয়াকেও ছাড়ল না, তাদেরকেও ৪টি গোল হজম করিয়েছে সেলেসাওরা।

বুধবার (৩০ মার্চ) বলিভিয়ার অলিম্পিক স্টেডিয়াম হার্নান্দো সাইলসে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে ম্যাচে স্বাগতিক বলিভিয়াকে ৪-০ গোলে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে নেইমার বিহীন ব্রাজিল।

দলের সাথে মাঠে নামতে পারেননি নেইমার ও ভিনিসিয়ুস জুনিয়র। কার্ডজনিত নিষেধাজ্ঞার কারণে দর্শক হয়ে খেলা উপভোগ করতে হয়েছে তাদের। যদিও নেইমার-ভিনিসিয়ুসের অভাব দেখা যায়নি দলে। তারা খেলতে না পারলেও গোলের অভাব হয়নি সেলেসাওদের। জোড়া গোল করেছেন রিচার্লিসন এবং একটি করে গোল করেছেন লুকাস পাকেতা ও ব্রুনো গিমারেসা।

এদিন শুরু থেকে স্বাগতিকদের পাত্তাই দেয়নি তিতের শিষ্যরা। পুরো ম্যাচের ৫৬ শতাংশ সময়ে বল পায়ে রেখেছিল ব্রাজিল। গোলমুখে শট নিয়েছে ২০টি, এতে লক্ষ্যে রাখে নয়টি। এতে প্রথমার্ধ ও দ্বিতীয়র্ধ মিলিয়ে ২টি করে ৪টি গোল করে ব্রাজিল। ম্যাচের ২৪তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন লুকাস পাকেতা। এরপর বিরতিতে যাওয়ার আগে অর্থাৎ ৪৫ মিনিটে একটি গোল এবং দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে ৯০+১ মিনিটে আরেকটি গোল করে জোড়া গোল পূর্ণ করেন রিচার্লিসন এবং ম্যাচের ৬৬তম মিনিটে একটি গোল করেন ব্রুনো গিমারেসা। 

অন্যদিকে, পুরো ম্যাচে বলিভিয়ার নিয়েছে ১৬টি শট। তার মধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। গোল করতে পারেনি একটিও। দ্বিতীয়ার্ধে ব্রাজিলকে একটু পরীক্ষায় ফেললেও অসাধারণ নৈপুণ্য দেখানো গোলরক্ষক অ্যালিসন বেকারের দৃঢ়তার সামনে পেরে ওঠেনি স্বাগতিকরা। অবশেষে ৪-০ গোল হজম করে মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। নেইমার-ভিনিসিয়ুসকে ছাড়াই বড় জয় নিয়ে বাছাই পর্ব প্রায় শেষ করেছে ব্রাজিল। আর একটি ম্যাচ বাকি আছে ব্রাজিলের, চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে।

বাছাই পর্বে ১৭ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে আছে আর্জেন্টিনা।বাছাই পর্বে আর্জেন্টিনার আর একটি ম্যাচ বাকি আছে, সেটি ব্রাজিলের বিপক্ষে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত