অতিরিক্ত সময়ে গোল হজম করে হতাশায় আর্জেন্টিনা

প্রকাশ : ৩০ মার্চ ২০২২, ১৭:২৮

সাহস ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে থেকেও একদম শেষ মুহূর্তে গোল হজম করে জয়ের ধারা বজায় রাখতে পারেনি আর্জেন্টিনা। টানা তিন জয়ের পর ইকুয়েডরের মাঠে ড্র করে ভারাক্রান্ত মুখ নিয়ে মাঠ ছাড়তে হয় আলবিসেলেস্তদের।

বুধবার (৩০ মার্চ) ইস্তাদিও মনুমেন্টাল ব্যাঙ্কো পিচিঞ্চা স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের ১৭তম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। এর আগের ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন স্বাগতিকদের মাঠে আধিপত্য বিস্তার করেই খেলা শুরু করেছিল মেসিবাহিনীরা। বল দখলেও এগিয়ে থাকে তারা। এর সুবাদে ম্যাচের ২৪ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিা। গোলটি করেন জুলিয়ান আলভারেজ।

তবে পুরো ম্যাচে বল দখলে এগিয়ে থাকলে আক্রমণে সুবিধা করতে পারেনি স্কালোনির দল। এদিকে স্বাগতিকরাও ছেড়ে কথা বলেনি। গোলমুখে মেসিদের নেওয়া ছয়টি শটের মধ্যে লক্ষ্যে ছিল মাত্র দুটি। অন্যদিকে, স্বাগতিকরা দশটি শট নিয়ে লক্ষ্যে রাখে তিনটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের তৃতীয় মিনিট অর্থাৎ ৯০+৩ মিনিটে আর্জেন্টিনার জালে বল পাঠিয়ে ইকুয়েডরকে সমতায় ফেরান এন্নার ভ্যালেন্সিয়া। এতে ভারাক্রান্ত মুখ নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিবাহিনীকে। যদিও তার আগে একটি পেনাল্টি পেয়েছিল ইকুয়েডর। কিন্তু স্পট কিকে সফল হয়নি দলটি। অবশেষে ম্যাচটি শেষ হয় ১-১ গোলের ড্রতে।

বিশ্বকাপ বাছাইয়ে আজ পর্যন্ত ১৭টি ম্যাচ খেলেছে আগেই বিশ্বকাপ নিশ্চিত করা আর্জেন্টিনা। ১৭ ম্যাচে ১১ জয় ও ৬ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে আছে আর্জেন্টিনা। বাছাই পর্বে আর্জেন্টিনার আর একটি ম্যাচ বাকি আছে, সেটি ব্রাজিলের বিপক্ষে। বাছাইয়ের তালিকায় শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের পয়েন্ট সমান ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫। ১৮ ম্যাচে ৭ জয় ও ৫ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের ৪র্থ স্থানে আছে ইকুয়েডর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত