মোনাকোর কাছে মেসিবিহীন এমবাপ্পে-নেইমারদের ৩ গোলে হার

প্রকাশ : ২০ মার্চ ২০২২, ২৩:৩১

শারিরীক অসুস্থতার কারণে লিওনেল মেসি দলের সাথে না থাকতে পারলেও শুরুর একাদশে ছিলেন কিলিয়ান এমবাপ্পে ও নেইমার। তবু পক্ষের মাঠে রীতিমতো বিবর্ণ পারফরম্যান্স দেখালেন তারা। লিগে শেষ পাঁচ ম্যাচে মাত্র এক জয় পাওয়া, পয়েন্ট তালিকার আট নম্বরে থাকা মোনাকোর কাছে হেরে এসেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা পিএসজি।

রবিবার (২০ মার্চ) ফরাসি লিগ ওয়ানের ম্যাচে নিজেদের মাঠে পিএসজিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মোনাকো। পিএসজির বিপক্ষে এটি মোনাকোর এই শতাব্দির সবচেয়ে বড় জয়। ১৯৯৯ সালে পিএসজির মাঠে ৩-০ গোলে জিতে এসেছিল মোনাকো।

সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ৫ ম্যাচের তিনটিতেই হেরেছে পিএসজি। আর সব প্রতিযোগিতা মিলিয়ে প্রতিপক্ষের মাঠে সর্বশেষ ৪ ম্যাচেই হেরেছে পচ্চেত্তিনোর দল। এর আগে ২০০৯ সালের ডিসেম্বর থেকে ২০১০ সালের জানুয়ারির মধ্যে ৫ ম্যাচে হেরেছিল প্যারিসের দলটি।

এদিন বল দখলে এগিয়েছিল পিএসজি। তবে গোলমুখে শট নেওয়ায় দুই দলই সমান ছিল। ১৩টি করে শট নেয় দুই দল। তবে লক্ষ্যে আটটি শট রাখে মোনাকো, আর পিএসজি রাখে ছয়টি। ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার এমবাপে পারেননি নিজেকে মেলে ধরতে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ছিলেন নিজের ছায়া হয়ে।

পিএসজির বিপক্ষে আজ জোড়া গোল করে মোনাকোকে জয় এনে দেন ফরাসি ফরোয়ার্ড উইসাম বেন ইয়েদার। ২৫তম মিনিটে ফোফানার পাস পেয়ে ব্যাক হিল শটে দর্শনীয় এক গোল করেন বেন ইয়েদার। এরপর দ্বিতীয় গোলটি করেন কেভিন ভোলান্ড। ম্যাচের ৬৮তম মিনিটে রুবেন আগুইলারের ক্রসে শট নেন ভোলান্ড। এতে ২-০ গোলে এগিয়ে যায় মোনাকো। ম্যাচের শেষের দিকে নিজের দ্বিতীয় গোলটি করেন ইয়েদার। ম্যাচের ৮৪ মিনিটে সফল স্পটকিকে নিশানা ভেদ করেন বেন ইয়েদার। এই জোড়া গোলে ১৭ গোল পূর্ন করে এবারের লিগের গোলদাতাদের তালিকায় এককভাবে শীর্ষে উঠলেন তিনি।

২৯ ম্যাচে ২০ জয় ৫ ড্র ও ৪ হারে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ১২ জয় ৮ ড্র ও ৯ হারে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ম স্থানে আছে মোনাকো। সমান ম্যাচে ১৬ জয় ৪ ড্র ও ৯ হারে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে রেঁনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত