উয়েফা চ্যাম্পিয়নস লিগ

বেনজেমার হ্যাটট্রিকে কোয়ার্টারে রিয়াল, মেসির খরা

প্রকাশ : ১০ মার্চ ২০২২, ১৮:৪৭

সাহস ডেস্ক

লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপের মতো এই বিশ্বপর্যায়ের ত্রয়ীর সম্মিলিত তারকাদ্যুতি ম্লান করে দিলেন কারিম বেনজেমা। প্রথম লেগ ও দ্বিতীয় লেগের ৬০ মিটি পর্যন্ত ২-০ গোলে পিছিয়ে পড়া স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদকে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে দিলেন ফরাসি তারকা বেনজেমা। এতে তারকাবহুল একাদশ নিয়ে শেষ ষোল'র পর্ব থেকেই বিদায় নিলো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

বুধবার (৯ মার্চ) দিবাগত রাতে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাবু স্টেডিয়ামে ফরাসি ক্লাব পিএসজিকে দ্বিতীয় লেগে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে প্যানিশ ক্লাবটি।

১-০ গোলে এগিয়ে থেকে প্রথম লেগ শেষ করেছিল পিএসজি। দ্বিতীয় লেগের ৬০ মিনিট পর্যন্তও ১-০ গোলে এগিয়ে ছিল দলটি। এতে দুই লেগ মিলিয়ে তখন ২-০ গোলে এগিয়ে মেসি-নেইমার-এমবাপ্পেরা। পিএসজির সমর্থকেরা তখন চ্যাম্পিয়নস লেগের শেষ আটে ওঠার উদ্‌যাপনের আয়োজনই সাজাচ্ছিল। ঠিক সেই সময়ে ১৭ মিনিটের ঝড়ে সবকিছু এলোমেলো করে দিলেন বেনজেমা। ৬১ থেকে ৭৮ মিনিট—এই ১৭ মিনিটে দুর্দান্ত এক হ্যাটট্রিক করে রিয়ালকে জেতালেন, পিএসজিকে ছিটকে দিয়ে দলকে নিয়ে গেলেন শেষ আটে।

বয়সের হিসেবে এটি চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বয়স্ক ফুটবলারের হ্যাটট্রিকের রেকর্ড। ৩৪ বছর ৮০ দিন বয়সে এসে হ্যাটট্রিক করেছেন বেনজেমা। এছাড়া ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিকটি তিনি করেছিলেন ১৫ বছর আগে, ফরাসী ক্লাব অলিম্পিক লিঁওর জার্সি গায়ে।

গতরাতের তিন গোলের সুবাদে রিয়াল মাদ্রিদের হয়ে গোলসংখ্যার দিক থেকে আলফ্রেডো ডি স্টেফানোকে ছাড়িয়ে গেছেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের হয়ে তার গোল সংখ্যা এখন ৩০৯টি। মাদ্রিদের ক্লাবটির হয়ে তার চেয়ে বেশি গোল করেছেন কেবল ক্রিশ্চিয়ানো রোনালদো এবং রাউল গঞ্জালেজ।

এদিকে রিয়ালের খরা কাটাচ্ছেন পিএসজির সেরা তারকা লিওনেল মেসি। মাদ্রিদের ক্লাবটির বিপক্ষে টানা ৯ ম্যাচে গোল পাননি তিনি। মাদ্রিদের দলটির বিপক্ষে তার ক্যারিয়ারে এটাই সবচেয়ে লম্বা গোল-খরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?