সাকিবের ৪০০ উইকেট

প্রকাশ : ০৩ মার্চ ২০২২, ২০:০৫

সাহস ডেস্ক

ইনিংসের একাদশতম ওভারের পঞ্চম বলে মোহাম্মদ নবিকে শিকার করেন সাকিব আল হাসান। আর এতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে সাদা বলের ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফল স্পর্শ করলেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বৃহস্পতিবার (৩ মার্চ) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের উড়িয়ে দিয়েছে টাইগার স্পিনার নাসুম-সাকিব। তাদের ঘূণিতেই আফগানদের ধ্বস নামায় বাংলাদেশ। প্রথম অডারের উইকেট গুলি গুনে গুনে নিয়েছেন নাসুম ও সাকিব।

ইনিংসের একাদশতম ওভারের পঞ্চম বলে সাকিবের প্রথম শিকার হয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ নাবি। আর এতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে সাদা বলের ক্রিকেটে ৪০০ উইকেটের মালিকানা নিয়ে নেন বাঁহাতি এই অলরাউন্ডার। এক ওভার বাদেই সাকিবের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন বিপজ্জনক হয়ে উঠতে থাকা নাজিবুল্লাহ জাদরান।

আফগান শিবিরে টাইগার বোলারদের প্রথম আঘাত আসে ইনিংসের প্রথম ওভারে নাসুমের হাত ধরে। এক রানের মাথায় রাহমানুল্লাহ গুরবাজকে সাজঘরে ফিরিয়ে শুরু হয় যাত্রা। হাজরাতুল্লাহ জাজাই ও দারউইশ রাসুলিকে তুলে নেন নাসুম। পরে ক্রিজে নেমে থিতু হওয়ার আগে টাইগার এই স্পিনারের বলে কাবু হয়ে বিদায় নেন কারিম জানাত। নাসুমের দুর্দান্ত বোলিংয়ের পর আফগান শিবিরে আঘাত হেনেছেন সাকিব। পরপর আঘাতে সাজঘরে ফিরতে বাধ্য করেছেন দুই আফগান ব্যাটারকে।

এদিন টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ তোলে বাংলাদেশ। হাফসেঞ্চুরি করেন লিটন দাস। পরে জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে সব উইকেট হারিয়ে ৯৪ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান। সবশেষে ৬১ রানের বড় জয় পায় বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত