বাংলাদেশের জয়টা বিশ্বক্রিকেটের জন্য ভালো: টেলর

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২২, ১৬:২৯

সাহস ডেস্ক

ক্রাইস্টচার্চে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট শেষ করেই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানবেন রস টেলর। তবে মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে হেরে সুখজাগানিয়া পরিবেশ নেই তিনি। ৮ উইকেটে হেরে হতাশায় ডুবলেও কুর্নিশ জানিয়েছেন বাংলাদেশকে। বলেছেন, টেস্ট ক্রিকেটে টিকে থাকার জন্য বাংলাদেশের উঠে আসা প্রয়োজন। এই জয় থেকে তারা অনেক আত্মবিশ্বাস পাবে।

প্রথম টেস্টে নিউজিল্যান্ডের মাটিতে দাপট ছড়িয়ে জিতেছে বাংলাদেশ। এতে ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মুমিনুল হকের দল। ঘরের মাঠে কিউইদের টানা ১৭ টেস্ট অপরাজিত থাকার ধারা ভেঙেছে টাইগাররা। আর এই ধারা ভেঙে কিউইদের মাটিতে প্রথম টেস্ট জিতেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক টেলর বলেন, প্রথম টেস্টে বাংলাদেশের জয়টা বিশ্বক্রিকেটের জন্য ভালো। আমরা ম্যাচের পুরো সময়ই পর্যুদস্ত হয়েছি। তবে টেস্ট ক্রিকেটের ভালোর জন্যই বাংলাদেশকে উঠে আসতে হবে এবং আমার মনে হয়, এই জয় থেকে তারা অনেক আত্মবিশ্বাস পাবে।

তাই বলে ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ জিতবে, এমনটা ভাবছেন না টেলর। বিন্দুমাত্র ছাড় দিতে চান না ৩৭ বছর বয়সী এ ব্যাটার। তিনি বলেন, আমরা ১-০ ব্যবধানে পিছিয়ে। সিরিজ বাঁচাতে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে। আর এমন মাঠে খেলাটা হবে, আমরা যেখানকার কন্ডিশন সমন্ধে জানি এবং অনেক সাফল্যও পেয়েছি।

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড কখনো হারেনি। হ্যাগলি ওভালে আটটি টেস্ট খেলে সাতটিতেই জিতেছে নিউজিল্যান্ড। অন্য ম্যাচটি ড্র হয়েছে।

ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালের উইকেট পেসবান্ধব। সবুজ উইকেটে গতি, বাউন্স ও সুইং পেয়ে থাকেন পেসাররা। হ্যাগলি ওভালের উইকেট কেমন হতে পারে, প্রশ্নের উত্তরে টেলর আরো বলেন, কিউরেটরের কাছে গড়পড়তা উইকেটই চেয়েছি এবং তিনি সায় দিয়েছেন।

আগামী ৯ জানুয়ারি বাংলাদেশ সময় ভোররাত চারটায় ক্রাইস্টচার্চে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?