এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে যাত্রা করল বাংলাদেশ যুবারা

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২১, ২১:০৬

সাহস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে যুব এশিয়া কাপ এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে যুব বিশ্বকাপ। এই দুটি টুর্নামেন্টে খেলার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাংলাদেশ যুব ক্রিকেট দল। সোমবার (২০ ডিসেম্বর) রাত পৌনে আটটায় ক্রিকেটারদের বহনকারী বিমানটি ঢাকা ছেড়েছে।

দলের ম‍্যানেজার আবু এনাম মো. কাউসার বলেন, গতবার যখন আমরা গিয়েছিলাম তখন ভালো প্রস্তুতি নিয়ে গিয়েছি। খেলোয়াড় হিসেবে আমি নতুন ছিলাম এবার পুরনো।

গতবার যে অভিজ্ঞতা অর্জন করেছি সেটাই দলের ক্রিকেটারদের সাথে ভাগাভাগি করার চেষ্টা করেছি জানিয়ে তিনি আরো বলেন, আমাদের দলটাও ভালো আছে, আশা করি আমরা ভালো করব। কোভিডের কারণে আমরা যেমন এবার প্রস্তুতি নিতে পারিনি তেমনি বাকি দলগুলোও পারেনি। তবে কয়েকটি সিরিজ খেলায় আমাদের ভালো প্রস্তুতিই হয়েছে।

এবারের যুব দলে সুযোগ পেয়েছেন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিম হাসান ও রকিবুল হাসান। তাদের দলে নেওয়া প্রসঙ্গে মো. কাউসার বলেন, প্রথমত আপনাকে দলের দিকে দেখতে হবে। টুর্নামেন্টে যেহেতু সুযোগ আছে তাদের খেলার, সেই সুযোগটা আমরা নিয়েছি। এখানে অভিজ্ঞতা একটা ব্যাপার। আমাদের যে কম্বিনেশন, তাতে খুবই তরুণ একটি দল। আইনগতভাবে খেলার জন্য তারা উপযোগী। দুজনের যে অভিজ্ঞতা, এটা টিমের মধ্যে যদি দেওয়া যায়, আপনারা দেখেছেন তারা কীভাবে ভারতে কামব্যাক করেছে। দলে শুধু ঘাটতি ছিল অভিজ্ঞতার। তাই তানজিম ও রকিবুলের দলে ফেরা গুরুত্বপূর্ণ।

সংযুক্ত আরব আমিরাতে যুব এশিয়া কাপ খেলবে বাংলাদেশ দল। এরপর যুব বিশ্বকাপে অংশ নিতে আরব আমিরাত থেকেই ওয়েস্ট ইন্ডিজে উড়াল দিবে যুব টাইগাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত