চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর নতুন ড্রয়ে পিএসজির মুখোমুখি রিয়াল

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২১, ২১:৪৫

সাহস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র হয়েছে। যেখানে মেসি-নেইমারের দল পিএসজি প্রতিপক্ষ হিসেবে পেয়েছে করিম বেনজেমা–ভিনিসিয়ুসের দল রিয়াল মাদ্রিদকে। বাংলাদেশ সময় আজ সোমবার রাত ৮টায় ড্র হয়। যদিও ড্র হওয়ার কথা ছিল বিকাল ৫টায়। হয়েছিলও ড্র, কিন্তু উয়েফা পরে জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে শেষ ষোলোর ড্র নতুন করে অনুষ্ঠিত হবে।

আগের ড্রয়ে আতলেতিকো মাদ্রিদ পেয়েছিল বায়ার্ন মিউনিখকে। নতুন ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে পেয়েছে স্প্যানিশ ক্লাবটি। আগের ড্রয়ে ভিয়ারিয়াল পেয়েছিল ম্যানচেস্টার সিটিকে। কিন্তু নতুন ড্রয়ে জুভেন্টাসকে পেয়েছে ভিয়ারিয়াল। আরেক পর্তুগিজ ক্লাব বেনফিকার প্রতিও ভাগ্য প্রসন্ন হয়। আগের ড্রয়ে বেনফিকা পেয়েছিল রিয়াল মাদ্রিদকে। কিন্তু নতুন ড্রয়ে আয়াক্সকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বেনফিকা।

ইংলিশ ক্লাব চেলসির মুখোমুখি হবে ফরাসি ক্লাব লিলে। আগের ড্রয়েও লিলকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল টমাস টুখেলের দল। তবে কপাল পুড়েছে রিয়াল মাদ্রিদের। মাদ্রিদের ক্লাবটির প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি। অর্থাৎ মেসি–নেইমারদের প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন করিম বেনজেমা–ভিনিসিয়ুসরা।

কপাল পুড়েছে লিভারপুলেরও। আগের ড্রয়ে রেড বুল সালজবুর্গের মতো সহজ প্রতিপক্ষ পেয়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। কিন্তু নতুন ড্রয়ে লিভারপুলের প্রতিপক্ষ ইন্টার মিলান। সালজবুর্গকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বায়ার্ন মিউনিখ।

উয়েফা চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলোর ড্র

পিএসজি বনাম রিয়াল মাদ্রিদ

চেলসি বনাম লিলে

রেড বুল সালজবুর্গ বনাম বায়ার্ন মিউনিখ

অ্যাথলেটিকো মাদ্রিদ বনাম ম্যানচেস্টার ইউনাইটেড

স্পটিং লিসবন বনাম ম্যানচেস্টার সিটি

ইন্টার মিলান বনাম লিভার পুল

ভিয়ারিয়াল বনাম জুভেন্টাস

বেনফিকা বনাম আয়াক্স

শেষ ষোলোর প্রথম লেগ হবে আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২২, দ্বিতীয় লেগ হবে ৮ মার্চ।

প্রথমে যে ড্র হয়েছিল তার একটু পরেই জানানো হলো, সেটা বাতিল করা হয়েছে!‍ এবার নতুন করে আবার ড্র অনুষ্ঠিত হবে। ঝামেলাটা হয়েছিল ভিয়ারিয়ালের সঙ্গে কার খেলা হবে, সেটা নিশ্চিত করতে গিয়ে। ড্রয়ের নিয়ম অনুযায়ী, একই গ্রুপ থেকে উঠে আসা দলগুলো শেষ ষোলোতে মুখোমুখি হবে না। কিন্তু প্রথম দফায় ড্র-তে ভিয়ারিয়ালের প্রতিপক্ষ হিসেবে নাম উঠে আসে ম্যানচেস্টার সিটির।

সঙ্গে সঙ্গে ইউনাইটেডের নামটা ফেলে দিয়ে নতুন করে ড্র করা হয়েছিল। ড্রতে যেহেতু সম্ভাব্য দল হিসেবে ইউনাইটেডের নাম লুকানো বল টানার কথা না এবং একটি বল রেখে আসা হয়েছিল; তাহলে সম্ভাব্য অন্য কোনো প্রতিপক্ষের নাম বাদ পড়েছিল। এই আলোচনা উঠতেই উয়েফা নতুন ড্র করার ঘোষণা দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত