চিঠিতে সাকিব জানিয়েছেন নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ২১:০০

সাহস ডেস্ক

সাকিব আল হাসানকে নিয়েই নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু চিঠিতে সাকিব জানিয়েছেন কিউই সফরে তিনি যাচ্ছেন না।

সাকিব আগেই বলেছিলেন, পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে যেতে চান না তিনি। সেটা যেহেতু তিনি লিখিতভাবে জানাননি সেহেতু তাকে রেখেই ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এ দল ঘোষণা করার ঘণ্টাখানেকের মধ্যে বিসিবিকে চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়েছেন সাকিব।

শনিবার (৪ ডিসেম্বর) নিউজিল্যান্ড সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীকে পাঠানো চিঠিতে সাকিব জানিয়েছেন, জরুরি পারিবারিক কারণে তিনি নিউজিল্যান্ড সফরে যেতে চান না। সাকিব তাই অনুরোধ করেছেন তাকে দলের বাইরে রাখতে। এ ব্যাপারে জানতে নিজাম উদ্দিন চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সাকিবও।

পাকিস্তানের বিপক্ষে চলমান ঢাকা টেস্ট সিরিজের ২০ সদস্যের এই দল থেকে বাদ পড়েছেন তিনজন। টাইফয়েডে আক্রান্ত উদ্বোধনী ব্যাটসম্যান সাঈফ হাসান তো বাদ পড়েছেনই, বাদ পড়েছেন অফ স্পিনার নাঈম হাসান ও পেসার রেজাউর রহমান। এবার সাকিব আল হাসানও নাম প্রত্যাহার করলেন। আর যোগ হয়েছেন শরীফুল ইসলাম। কিন্তু সাকিবের পরিবর্তে কাকে নিবে বিসিবি।

আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সেখানে কিউইদের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই টেস্টের একটি সিরিজ খেলবে টাইগাররা। সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি বে ওভালে এবং দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে মুমিনুল হকরা।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল:
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?