ঢাকায় এসেছেন অলিম্পিক সোনাজয়ী মার্গারিতা মামুন

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৭:৫৯

সাহস ডেস্ক
ফাইল ছবি: এএফপি

ঢাকায় শুরু হতে যাওয়া আন্তর্জাতিক পঞ্চম বঙ্গবন্ধু সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের শুভেচ্ছাদূত হিসেবে বাংলাদেশে এসেছেন ২০১৬ রিও অলিম্পিক জিমন্যাস্টিকসে সোনাজয়ী রাশিয়ান অ্যাথলেট মার্গারিতা মামুন। শনিবার (২৩ অক্টোবর) তিনি ঢাকায় এসছে পৌঁছেছেন।

বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান জানিয়েছেন, মার্গারিতা মামুন ঢাকায় এসেছে আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধন করতে। তার সঙ্গে আমাদের সব সময়ই যোগাযোগ রয়েছে। তাকে এই টুর্নামেন্টে বিশেষ আমন্ত্রণে আনার কারণ হচ্ছে, তাকে দেখে যেন আমাদের মেয়েরা উজ্জীবিত হয়। মার্গারিতা মামুন রাশিয়ায় থাকলেও তার শরীরে বাংলাদেশের রক্ত। বাংলাদেশের প্রতি তার টান রয়েছে।

ফাইল ছবি: এএফপি

মার্গারিতার বাবা প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীতে। তবে মার্গারিতার জন্ম রাশিয়াতেই। এর আগে বেশ কয়েকবার রাজশাহীর পৈতৃক বাড়িতে এসেছেন। এবারও বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের আমন্ত্রণের ফাঁকে রাজশাহীতে যাওয়ার কথা রয়েছে তার।

সর্বশেষ সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস হয়েছিল ২০১১ সালে। টানা ১০ বছর পর আবারও ঢাকায় হতে যাচ্ছে এই প্রতিযোগিতাটি। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও উজবেকিস্তান অংশ নিচ্ছে। আফগানিস্তানের অংশ নেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা আসছে না। প্রতিযোগিতাটি ২৭ অক্টোবর শুরু হয়ে শেষ হবে ৩১ অক্টোবর। অনুষ্ঠিত হবে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?