বাংলাদেশে পাকিস্তান সিরিজ: চূড়ান্ত সূচি ঘোষণা

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২১, ২০:৫১

সাহস ডেস্ক

আসছে অক্টোবর মাসের ১৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে এ বিশ্বকাপের পর্দা নামবে। বিশ্ব আসরের এই সময়টাতে পুরোদমে ব্যস্ত সময় পার করবে বাংলাদেশ দল। তবে বিশ্বকাপ শেষেও স্বস্তি নেই খেলোয়াড়দের। এর চার দিন পরই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে টাইগাররা। আজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে।

সিরিজে থাকছে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ। সিরিজটি খেলতে বিশ্বকাপ ফাইনালের পরের দিনই বাংলাদেশে আসবে পাকিস্তান দল। প্রথমে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু করবে দুই দল। ১৯, ২০ ও ২২ নভেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর ২৬ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ২৬ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত হবে প্রথম টেস্ট এবং ৪ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত হবে দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

সর্বশেষ ২০১৬ সালের এশিয়া কাপে খেলতে বাংলাদেশে এসেছিল পাকিস্তান। এরপর বাংলাদেশে এটিই হবে পাকিস্তান দলের প্রথম সফর। পাকিস্তান সর্বশেষ ২০১৫ সালে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে। পূর্ণাঙ্গ সিরিজে ছিল দুই টেস্ট, তিন ওয়ানডে আর একমাত্র টি-টোয়েন্টি। টেস্ট সিরিজটি ১-০তে জিতেছিল পাকিস্তান। তবে তাদের তিন ওয়ানডেতে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। এমনকি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিও জিতেছিল টাইগাররা।

এছাড়া ২০২০ সালের জানুয়ারি-ফেব্রুয়ারিতে দুই দফায় পাকিস্তানে গিয়েছিল বাংলাদেশ। লাহোরে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছিল তারা। পরে রাওয়ালপিন্ডিতে আবারো টেস্ট খেলতে গিয়েছিল মুমিনুল বাহিনীরা। সিরিজের বাকি অংশ হওয়ার কথা ছিল গত বছরেরই এপ্রিলে। সেই পর্বে করাচিতে হওয়ার কথা ছিল একটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ। কিন্তু সারা বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ায় ম্যাচ দুটি আর হতে পারেনি।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?