রোনালদোর গিনেজ রেকর্ড!

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৩

সাহস ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হওয়ার পরের দিন দারুণ এক স্বীকৃতি পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস স্বীকৃতি দিয়েছে পর্তুগিজ অধিনায়কের এই রেকর্ডকে। জাতীয় দলের হয়ে ইরানের আলি দাইয়ির ১০৯ গোলের রেকর্ড ভেঙেছেন রোনালদো। তার গোল সংখ্যা এখন ১১১টি।

বিশ্বকাপ বাছাইপর্বে বুধবার রাতের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পর্তুগাল। সে ম্যাচে ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে নেন এই পর্তুগিজ তারকা।  জোড়া গোলে দলকে জয় এনে দেয়ার পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মালিক হন পর্তুগালের এ তারকা ফরোয়ার্ড। পর্তুগালের জার্সি গায়ে রোনালদোর গোল ১১১টি। এর আগে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছিল ইরানের সাবেক ফুটবলার আলি দাইয়ির। জাতীয় দলের জার্সি গায়ে তার গোল ছিল ১০৯টি।

ঘরের মাঠে আইরিশদের বিপক্ষে শুরুতেই পিছিয়ে পড়ে পর্তুগাল। এরপর ম্যাচের ১৫ মিনিটে পেনাল্টির সুযোগ পেয়েও দলকে সমতায় ফেরাতে ব্যর্থ হন সিআর সেভেন।

প্রথমার্ধে ১-০তে পিছিয়ে থেকে ম্যাচের শেষ মিনিটে দলকে সমতায় ফেরান রোনালদো। গনসালো গুডেসের ভাসিয়ে দেয়া বল হেড করে জালের ঠিকানা খুঁজে দাইয়ির রেকর্ড ভাঙেন পর্তুগিজ এই তারকা। এরপর অতিরিক্ত সময়ের ষষ্ঠ মিনিটে জোয়াও মারিওর বাতাসে ভাসানো বল ফের হেড করে নিশ্চিত করেন দলের জয়।

দাইয়ির রেকর্ড ভাঙতে রোনালদোর খেলতে হয়েছে ১৮০ ম্যাচ। রেকর্ড করতে সাবেক ইরানি ফুটবলারের লেগেছিল ১৪৯ ম্যাচ।

সাহস২৬.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত