ফ্রান্সকে উদ্ধার করলেন গ্রিজম্যান

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৩

সাহস ডেস্ক

পিছিয়ে থেকেও আতোয়ান গ্রিজমানের গোলে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ফ্রান্স। বুধবার দিবাগত রাতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বসনিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ফরাসিরা।

এদিন প্রথমে এগিয়ে যায় বসনিয়া। ম্যাচের ৩৬ মিনিটে গোলটি করেন ইন্টার মিলানে সদ্যই যোগ দেওয়া ফরোয়ার্ড এদেন জেকো। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি বসনিয়া। তার তিন মিনিট পরেই সমতায় ফেরে ফ্রান্স। ম্যাচের ৩৯ মিনিটে দলকে উদ্ধার করেন আতোয়ান গ্রিজমান। এই ১-১ গোলের ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে এসেই লাল কার্ড দেখেন জুলস কুন্দের। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ড্র-টাই বড় কিছু মনে হওয়ার কথা গ্রিজমানদের কাছে। বলতে গেলে গোটা দ্বিতীয়ার্ধেই একজন কম নিয়ে খেলেছে ফ্রান্স।

এবার দলবদলে সেভিয়া ছেড়ে চেলসিতে নাম লেখানোর কথা ছিল সেন্টারব্যাক জুলস কুন্দে। কিন্তু চেলসির প্রলোভনে পড়েনি সেভিয়া। সাফ জানিয়ে দিয়েছিল, আট কোটি ইউরো না পেলে কুন্দেকে ছাড়া হবে না। চেলসিও শেষমেশ এত বেশি দাম দিয়ে ডিফেন্ডার কিনতে চায়নি। তবে কুন্দের নিজেরও চেলসিতে যোগ দেওয়ার ইচ্ছে ছিল।

সে কারণেই হয়তো কুন্দের মেজাজ গরম ছিল। ম্যাচের দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। পরে ৩৯ মিনিট একজন কম নিয়ে খেলেও কোনো অঘটন ঘটেনি। অবশেষে ১-১ গোলের ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই দল।

৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ফ্রান্স। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে গ্রুপের চতুর্থ স্থানে আছে বসনিয়া।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত