প্রথম ম্যাচেই কিউইদের হারানোর লক্ষ্য টাইগারদের

প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ১৪:১৬

সাহস ডেস্ক

আত্নবিশ্বাসের শীর্ষে থাকা বাংলাদেশ ক্রিকেট দলের লক্ষ্য প্রথম টি-টুয়েন্টি ম্যাচেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় তুলে নেওয়া। নিজের মাঠের সুবিধা নিয়ে কিউইদের হারানোর সুযোগ হাতছাড়া করতে নারাজ টাইগাররা। 

স্বাগতিক বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের পাঁচটি টি-টুয়েন্টি ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (১ আগস্ট) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। বিকাল চারটায় অনুষ্ঠিত্য ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি এবং টি স্পোর্টস।

এর আগে নিজেদের মাঠে এই ফরম্যাটে দশ বার নিউজিল্যান্ডের মুখোমুখি হলেও জয় পায়নি টাইগাররা। ২০১০ সালে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ান ডে সিরিজে তারা (৪-০) ব্যবধানে হারে। একই ফরম্যাটে ২০১৩ সালে হারের ব্যববধান ছিলো (৩-০)। 

বাংলাদেশে এবার তৃতীয় বারের মতো পা রেখেছে কিউইরা। আর এবার নিজেদের মাঠের সবটুকু সুবিধা কাজে লাগিয়ে কিউইদের হারাতে মুখিয়ে আছে টাইগার একাদশ।
সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ টি-টুয়েন্টি ফরম্যাটে অসাধারণ সাফল্য দেখিয়েছে। সেই ফর্মে ভর করেই তারা কিউইদের ধরাশায়ী করতে চান।

এই সিরিজ প্রসঙ্গে নিউজিল্যান্ড দলের কোচ গ্লেন পোকন্যালের দুশ্চিন্তা বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমানকে ঘিরে। তিনি বলেছেন, ‘সে (মুস্তাফিজ) অসাধারণ বল করেন। তার ডেলিভারি দেখার মতো বিষয়। সে আমাদের জন্য বিপদজনক। আমরা তার বল খেলার জন্য ভিন্ন পরিকল্পনা করছি। তাকে চাপে রাখতে পারলে ম্যাচ আমাদের হাতে থাকবে’।

গ্লেন পোকন্যাল আরও বলেন, ‘আমাদের দলে কলিন ডি গ্রান্ডহোম একজন অভিজ্ঞ খেলোয়ার। সে টি-টুয়েন্টিতে অভ্যস্ত। আমরা মুস্তাফিজের বিপরীতে তাকে কাজে লাগাতে চাই। যাতে করে দলের নতুন খেলোয়ারদের উপর চাপ কমে’। বাংলাদেশ ভেন্যু প্রসঙ্গে তিনি বলেন, ‘কন্ডিশন একেবারেই ভিন্ন। আশা করছি আমরা খাপ খাইয়ে নিতে পারবো’। 

সাহস২৪.কম/জিজি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত