৯ গোলের রোমাঞ্চ জিতে সেমিফাইনালে মেক্সিকো

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ২০:৩৭

সাহস ডেস্ক

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে রোমাঞ্চকর একটি ম্যাচ উপহার দিয়েছে দক্ষিণ কোরিয়া বনাম মেক্সিকো। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এক ম্যাচে ৯টি গোল করেছে দুই দল। এই ৯ গোলের ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে মেক্সিকো।

শনিবার (৩১ জুলাই) ইয়কোহামার নিশান স্টেডিয়ামে টোকিও অলিম্পিকে ছেলেদের ফুটবলের কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়াকে ৩-৬ গোলে হারিয়েছে মেক্সিকো।

এদিন দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। মোট ১৮টি শট নিয়েছে মেক্সিকো, যার মধ্যে ১১টি ছিল লক্ষ্যে। দক্ষিণ কোরিয়া নিয়েছে ১৪টি শট, লক্ষ্যে ছিল ৮টি।

এদিন আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমে এগিয়ে যায় মেক্সিকো। ম্যাচের ১২ মিনিটে প্রথম গোলটি করেন হেনরি মার্টিন। এর আট মিনিটের মাথায় গোলটি শোধ করেন দক্ষিণ কোরিয়ার ডং জিয়ং। ম্যাচের ২০ মিনিটে গোলটি করেন তিনি। এরপর ম্যাচের ২৯ মিনিটে মেক্সিকোর হয়ে গোল করে দলকে আবারও এগিয়ে দেন লুইস রোমা। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে মেক্সিকোকে ৩-১ গোলে এগিয়ে দেন ফ্রান্সিসকো কর্ডোভা। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় মেক্সিকো।

বিরতি থেকে ফিরে এসে একটি গোল শোধ করে কোরিয়া। ম্যাচের ৫১ মনিটে গোলটি করে নিজের জোড়া গোল পূর্ণ করেন ডং জিয়ং। তার তিন মিনিট পরেই আবারও এগিয়ে যায় মেক্সিকো। ম্যাচের ৫৪ মিনিটে গোলটি করে নিজের জোড়া গোল পূর্ণ করেন হেনরি মার্টিন। এতে ৪-২ গোলে এগিয়ে যায় মেক্সিকো। এরপর ম্যাচের ৬৩ মিনিটে আবারও গোলকে দলকে আরও এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন ফ্রান্সিসকো কর্ডোভা।

এরপর নির্ধারিত মিনিটের শেষ দিকে মেক্সিকানদের হয়ে আরও একটি গোল করেন এদোয়ার্দো আগুইরে। তিনি ৮৪ মিনিটে গোলটি করেন। তবে অতিরিক্ত সময়ে আরও একটি গোল পরিশোধ করে দক্ষিণ কোরিয়া। গোলটি করেন হুয়াং উই-জু। পরে ৬-৩ গোলে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে টোকিও অলিম্পিকের সেমিফাইনালে উঠে গেছে মেক্সিকো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত