কুনহার একমাত্র গোলে সেমিফাইনালে ব্রাজিল

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৯:৪৭

সাহস ডেস্ক

ছেলেদের ফুটবলে গতবার টোকিও অলিম্পিকের সোনা জিতেছিল ব্রাজিল। এবারও সোনা জয়ের পথে ব্রাজিলিয়ানরা। ম্যাথিউস কুনহার একমাত্র গোলে মিশরকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে ব্রাজিল। এতে অলিম্পিকের সোনা ধরে রাখার পথে আরও এক ধাপ এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার (৩১ জুলাই) টোকিও অলিম্পিকে ছেলেদের ফুটবলের কোয়ার্টার ফাইনালে মিশরকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

এদিন প্রথমার্ধে নিজেদের সেরা খেলাটা দিতে পারেনি ব্রাজিল। তবে প্রথমার্ধে কাউন্টার অ্যাটাকে এগিয়ে যায় ব্রাজিলই। ম্যাচের ৩৭ মিনিটে প্রতিপক্ষের রক্ষণের মুখে রিচার্লিসনের কাছ থেকে বল পেয়ে মিশরীয়দের জালে বল জড়ান ম্যাথিউস কুনহার। এই গোলটিই তার খেলার ভাগ্য নির্ধারণ করে দেয়। যদিও এর আগে মিশরের একটি পেনাল্টির আবেদনে সাড়া দেয়নি রেফারি। পরে প্রথমার্ধে আর কোনো গোল না হলে এই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল মিশরীয়রা। কিন্তু একদম কাছ থেকে নেওয়া আকরাম তৌফিকের হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়। এরপর ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাজিল। এর মধ্যে আরও একবার গোল করার সুযোগ পান কুনহা। কিন্তু হের্থা বিএসসির ফরোয়ার্ডের শট মিশরীয় গোলরক্ষক মোহামেদ এল শেনাওয়ের মুখে লাগে।

অন্যদিকে পুরো ম্যাচে প্রায় নিষ্প্রভ ছিলেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা রিচার্লিসন। নিজের ৫ গোলের সঙ্গে আরও একটি সংখ্যা যোগ করতে 

পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তবে শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে এই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১৬ রিও অলিম্পিকের সোনাজয়ীরা।

শেষ চারে মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার কোয়ার্টার ফাইনালের জয়ী দলের মোকাবিলা করবে ব্রাজিল।

এদিকে নিউজিল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে পা রেখেছে জাপান। শেষ চারে স্বাগতিকদের প্রতিপক্ষ স্পেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?