নাকানিচোবানি খেল শীর্ষে থাকা ভারত, সিরিজ শ্রীলঙ্কার

প্রকাশ : ৩০ জুলাই ২০২১, ০১:৫৪

সাহস ডেস্ক

শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে নাকানিচোবানি খাইয়ে ছাড়ল শ্রীলঙ্কা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতকে সহজেই হারিয়েছে লঙ্কানরা। বৃহস্পতিবার কলোম্বোতে ভারতকে ৭ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা।

যদিও কাজটা আগেই সহজ করে রেখেছিল লঙ্কানরা। এদিন টসে হেরে আগে বোলিং পায় তারা। বল হাতে শুরু থেকেই ভরতকে ভুগিয়েছে ওয়ানিদু হাসারাঙ্গা। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। পরে ব্যাট হাতে মাত্র ৯ বলে ১৪ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন হাসারাঙ্গা।

বল করছেন ওয়ানিদু হাসারাঙ্গা

আজ ২৪তম জন্মদিন হাসারাঙ্গার, জন্মদিনের উপহারটা নিজেকেই নিজে দিলেন লঙ্কান এই লেগ স্পিনার। শ্রীলঙ্কার হয়ে ভারতের বিপক্ষে এর আগে কখনোই কোনো বোলার এত কম রান দিয়ে এত উইকেট নেননি। তাতেই ভারতের ব্যাটিং বিপর্যয়!

দলের হয়ে কেউই ভালো কিছু করতে পারেনি ভারতীয়রা। ওপেনার রুতুরাজ ১০ বলে ১৪ রান করে আউট হলেও আরেক ওপেনার শেখর ধাওয়ান শূন্য রানে আউট হয়। এছাড়া ছয় নাম্বারে নামা ভুবেনেশ্বর কুমার ৩২ বলে ১৬ রান করেন। আর ২৮ বলে ২৩ রান করে অপরাজিত থেকে যান কুলদীপ যাদব। এছাড়া আর কেউই ক্রিজে দাঁড়াতে পারেনি। সব মিলিয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রান সংগ্রহ করে ভারত। এই স্কোরই ভারতের টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন স্কোর।

ভারতের এই অবনতির কারণ করোনাভাইরাস। করোনায় আক্রান্ত ক্রুনাল পান্ডিয়ার সংস্পর্শে আসায় ভারতের আটজন ক্রিকেটারকে যেতে হয়েছে আইসোলেশনে। একাদশের ভারসাম্য রাখতে হিমশিম খাওয়া ভারত আগের ম্যাচেই হেরেছিল ১৩২ রানে গুটিয়ে গিয়ে। ভুবনেশ্বর কুমারকেও আজ আসতে হয়েছে ছয়ে ব্যাট করতে।

স্বাগতিকদের হয়ে হাসারাঙ্গা ৪টি, সানাকা ২টি এবং চামিরা ও মেন্ডিস ১টি করে উইকেট নেন।

ভারতের দেওয়া মাত্র ৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে ১৪.৩ ওভারে ৩ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করে শ্রীলঙ্কা। দলের হয়ে ওপেনার আভিষকা ফার্নান্দো ১২ রান, আরেক ওপেনার ভানুকা ১৮ রান, অপরাজিত ধনঞ্জয়া ডি সিলভা ২৩ রান এবং অপরাজিত ওয়ানিদু হাসারাঙ্গা ১৪ রান করেন।

ভারতের হয়ে লঙ্কানদের উইকেট ৩টি নেন রাহুল চাহার।

ম্যাচ সেরা ও সিরিজ সেরা হয়েছেন ওয়ানিদু হাসারাঙ্গা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?