ঢাকায় পৌঁছেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:৪৯

সাহস ডেস্ক

অবশেষে ঢাকায় এসে পৌঁছাল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। প্রায় চার বছর পাঁচ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশের মাটিতে পা রাখলো অজিরা। আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ১১ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে ক্রিকেট অষ্ট্রেলিয়া।

এর আগে ২০১৭ সালের সেপ্টেম্বরে দুই ম্যাচের টেস্ট সিরিজ (১-১ ড্র) খেলে যাওয়ার পর আর বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। এবার শুধু পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে তারা। তবে তার আগে প্রথম তিনদিন করোনা প্রটোকল মেনে হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোয়ারেন্টাইনে থাকবেন তারা।

পহেলা আগস্ট প্রথমবার হোটেল থেকে বের হয়ে শেরে বাংলায় প্র্যাকটিসে যাবে টিম অস্ট্রেলিয়া। ৩ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। মাত্র ৬ দিনেই শেষ করতে হবে ৫ ম্যাচের সিরিজটি। ৩ আগস্টের পর ৪ আগস্ট দ্বিতীয় ম্যাচ। ৫ আগস্ট বিরতি। এরপর ৬ ও ৭ আগস্ট টানা দুদিন দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ৮ আগস্ট বিরতি দিয়ে ৯ আগস্ট অনুষ্ঠিত হবে শেষ ম্যাচটি।

ইনজুরির কারণে এই সিরিজে যুক্ত হতে পারেননি দলের অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। এছাড়াও দলের সাথে নেই স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিনস, মার্কাস স্টয়নিস, ঝিয়ে রিচার্ডসন এবং কেইন রিচার্ডসনদের মতো তারকারা।

তবে ইনজুরির কারণে দলের সঙ্গে অ্যারোন ফিঞ্চ না থাকায় সফরের জন্য এখন পর্যন্ত নতুন অধিনায়কের নাম ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। জানা যায়, ঢাকায় পৌঁছার পর তারা বাংলাদেশের বিপক্ষে সিরিজে অধিনায়কের নাম ঘোষণা করবে।

টিম অস্ট্রেলিয়া:
অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজেলউড, মইসেস হেনরিক্স, মিচেল মার্শ, বেন মাকডারমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টায়ে, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?