১৯৪ রানের লক্ষ্য পেলো বাংলাদেশ

প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৮:৩৪

সাহস ডেস্ক

সিরিজ নির্ধারণী ম্যাচে ১৯৪ রানের লক্ষ্য পেলো বাংলাদেশ। আজ রবিবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে হেরেছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। দলের হয়ে প্রথম ওভারেই আক্রমণের ইঙ্গিত দিয়েছিল জিম্বাবুইয়ান ওপেনার মারুমানি ও মাধেভেরি।

এর ধারা বজায় রেখেই প্রথম জুটিতে ৬৩ রান তুলে দুই ওপেনার। এরপরই প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। ২০ বলে ২ চার ২ ছক্কায় ২৭ রান করে সাকিবের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মারুমানি। এরপরে বড় একটি স্কোর করে ফেরেন তৃতীয়তে নামা চাকাভা। ২২ বলে ৬ ছক্কায় ৪৮ রান করে সৌম্য সরকারের বলে ক্যাচ দিয়ে ফেরেন চাকাভা। এরপর সিকান্দার রাজা নেমেই সৌম্য সরকারের বলে বোল্ড শূন্য রানে ফিরে যান।

এরপরে নামেন ডিওন মায়ার্স। তার কিছুক্ষণ পরে হাফসেঞ্চুরি করেন ওপেনার মাধেভেরে। তিনি হাফসেঞ্চুরি করেই ফেরেন। ৩৬ বলে ৬ চারে ৫৪ রান করে সাকিবের বলে ক্যাচ দিয়ে ফেরেন মাধেভেরে। তবে ডিওন মায়ার্সও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। ২১ বলে ৩ চারে ২৩ রান করে শরিফুলের বলে ক্যাচ দিয়ে ফেরেন মাধেভেরে। তিনি ফিরলেও অপরাজিত থেকে যান রায়ার্ন বার্ল ও লুক জঙ্গি। ১৫ বলে ৩ চার ২ ছক্কায় ৩১ রান করেন বার্ল ও ১ রান করেন জঙ্গি।

বাংলাদেশের হয়ে সৌম্য সরকার ২টি, সাকিব আল হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম ১টি করে উইকেট নেন।

স্বাগতিকদের দেওয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে টাইগাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?