চুক্তির মেয়াদ শেষ

কোন দিকে যাবেন মেসি-রামোসরা

প্রকাশ : ০৪ জুলাই ২০২১, ২২:৫৫

ক্লাবের সাথে চুক্তির মেয়াদ শেষ হয়েছে অনেক খেলোয়াড়েরই। এখন তারা মুক্ত, যেতে পারবেন নিজের পছন্দ মতো যেকোনো ক্লাবেই।

গত ১ জুলাই ক্লাবের সাথে চুক্তি শেষ হয়েছে অনেক খেলোয়াড়ের। এই তালিকায় আছেন লিওনেল মেসি, ইতালিয়ান গোলকিপার দোনারুম্মা, ব্রাজিলিয়ান সেন্টার মিডফিল্ডার পাওলিনহোর মতো তারকারা।

কোপা আমেরিকা ও ইউরো কাপে ব্যস্ত আছেন এখনো অনেক খেলোয়াড়। ধারণা করা হচ্ছে কোপা ও ইউরো কাপের পরেই ক্লাবের বিষয়ে চিন্তা করবে মেসি, দোনারুম্মারা।

লিওনেল মেসি:
বার্সার সাথে চুক্তি শেষ করেছেন ১ জুলাই। যদিও এখনো অনেকেই বিশ্বাস করেন বার্সা সাথেই চুক্তি নবায়ন করবেন মেসি। কোপা আমেরিকায় দুর্দান্ত ফর্মে থাকা মেসি দলকে নিয়ে গেছেন সেমিফাইনালে। তবে এখনো কিছুই জানাননি ক্লাবের বিষয়ে। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে পেতে ইতোমধ্যেই মরিয়া পিএসজি। ট্রান্সফার মার্কেটে মেসির মূল্য বর্তমানে ৮০ মিলিয়ন ইউরো।

জিয়ানলুইজি দোনারুম্মা:
ইতালিয়ান এই গোলকিপারও আছেন তার দুর্দান্ত ফর্মে। দলকে নিয়ে পৌঁছেছেন ইউরোর সেমিতে। ইতালিয়ান ক্লাব এসি মিলানের সাথে শেষ হয়েছে চুক্তির মেয়াদ। ইউরো কাপের কারণে এখনই কোনো ক্লাব নিয়ে চিন্তা করছে না। ইতালিয়ান এই সুপার গোলকিপারকে পেতে হলে যেকোনো ক্লাবকে গুণতে হবে ৬০ মিলিয়ন ইউরো।

সের্হিও রামোস:
গত ১ জুলাই রিয়াল মাদ্রিদের সাথে ১৬ বছরের সম্পর্কের ইতি টেনেছেন স্প্যানিশ ডিফেন্ডার সের্হিও রামোস। রিউমার আছে এবার পিএসজিতে যোগ দিতে যাচ্ছেন এই তারকা ডিফেন্ডার, এমনটাই জানিয়েছে ব্লেচার রিপোর্ট ফুটবল। তবে এখন পর্যন্ত কোনো অফিসিয়াল ঘোষণা আসেনি। তবে রামোস পিএসজিতে যাচ্ছেন এমনটাই এক প্রকার নিশ্চিত বলা যায়। ট্র্যান্সফার মার্কেটে রামোসের মূল্য আছে ১০ মিলিয়ন ইউরো।

পাওলিনহো:
১ জুলাই চাইনিজ লীগের ক্লাব গুয়াংজুর সাথে চুক্তি শেষ করেছেন ব্রাজিলিয়ান তারকা পাওলিনহো। এই ব্রাজিলিয়ান সেন্টার-মিডফিল্ড তারকার ট্র্যান্সফার মার্কেট মূল্য ৯.৫০ মিলিয়ন ইউরো।

ডেভিড লুইজ:
১ জুলাই আর্সেনালের সাথে চুক্তির মেয়াদ শেষ করেছেন ব্রাজিলিয়ান এই খেলোয়ার। ব্রাজিল কোপা আমেরিকার সেমিফাইনালে চলে গেলেও ইনজুরির কারণে কোপা স্কোয়ার্ডে জায়গা হয়নি শক্তিশালী এই সেন্টার ডিফেন্ডারের। বর্তমানে তার ট্র্যান্সফার মার্কেট মূল্য ৪ মিলিয়ন ইউরো।

এছাড়াও এবারের চুক্তি শেষে নতুন ক্লাবের হয়ে খেলতে প্রস্তুত ফ্রি থাকা আরো তারকাদের মাঝে আছেন সাবেক ব্রাজিলিয়ান ও স্প্যানিশ ফরোয়ার্ড দিয়েগো কস্তা, কলম্বিয়ান তারকা সান্তোস বোরে, বিশ্বকাপ জয়ী জার্মান ডিফেন্ডার জেরোমি বোয়াতেনসহ আরো অনেক তারকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত