গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১১:৪৮

সাহস ডেস্ক

ম্যাচ শুরুর আগে হিসেব-নিকেশ ছিল যে, ‘ডি’ গ্রুপ থেকে কীভাবে নকআউট পর্বে উঠবে ইংল্যান্ড, গ্রুপসেরা হয়ে নাকি দ্বিতীয় সেরা দল হয়ে? অবশেষে রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে চেক প্রজাতন্ত্রকে হারিয়ে গ্রুপসেরা হয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড। যদিও আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত ছিল ইংলিশদের।

মঙ্গলবার (২২ জুন) দিবাগত রাতে ওয়েম্বলিতে চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়েছে সাউথগেটের শিষ্যরা।

এই জয়ে ৩ ম্যাচে ২ জয় ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের সেরা দল হিসেবে শেষ ষোলোয় উঠল ইংল্যান্ড। সমান ম্যাচে ১ জয় ১ ড্র ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সেরা দল হয়ে শেষ ষোলোয় পা রাখল ক্রোয়েশিয়া। সমান ম্যাচে ১ জয় ১ ড্র ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের তৃতীয় দল হিসেবে শেষ ষোলোয় পা রাখল চেক প্রজাতন্ত্র।

এদিন ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত ইংল্যান্ড। ম্যাচের ২ মিনিটেই চেক প্রজাতন্ত্রের গোলপোস্টে বল মেরে নিজেদেরকে জানান দেন স্টার্লিং। বলটি চেক গোলকিপারের মাথার ওপর দিয়ে গোলবারে লেগে প্রতিহত হয়।

এরপর ম্যাচের ১২ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন রহিম স্টালিং। ডান প্রান্ত দিয়ে ইংল্যান্ড উইঙ্গার বুকায়েকো সাকা দারুণ এক দৌড়ে বল নিয়ে যান চেকদের বিপদসীমায়। তার ক্রস থেকে বাঁ প্রান্তে বল পেয়ে যান মিডফিল্ডার জ্যাক গ্রিলিশ। তার বাতাসে ভাসানো বলে হেড দিয়ে গোল জালে বল জড়ান স্টার্লিং। ম্যাচের শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে এই ১-০ গোলের জয় নিয়ে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছায় ইংল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?