দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে পেছনে ফেললেন হাসানুজ্জামান

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৬:১০

সাহস ডেস্ক

ওল্ড ডিওএইচএসের বিপক্ষে ব্যাট করছিলেন পারটেক্সের হাসানুজ্জামান। যখন ৯৯ রান নিয়ে অপরাজিত হাসানুজ্জামান তখন ওল্ড ডিওএইচএসের আনিসুল ইসলাম অফ স্টাম্পের বাইরে দিলেন এক ফুলটস। কাভারে বলটি ঠেলেই তুলে নিলেন সেঞ্চুরি। সেঞ্চুরির পর উদযাপনটা ঠিকই করেছিলেন, কিন্তু তখন কি জানতেন যে তিনি সেঞ্চুরি করে পেছনে ফেলেছেন তামিম ইকবালকে? এই সেঞ্চুরি করে এখন টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরিয়ান হয়েছেন হাসানুজ্জামান।

দ্রুততম সেঞ্চুরিয়ান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্য পারভেজ হোসেন। গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন পারভেজ। তার আগপর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা ছিল তামিমের। ২০১৯ সালে বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে তামিম ৬১ বলে খেলেছিলেন ১৪১ রানের ইনিংস। সেখানে ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন তিনি। এবার দ্রুততম সেঞ্চুরিতে তামিমকে তিনে নামিয়ে আনলেন ৩০ বছর বয়সী হাসানুজ্জামান। খবর প্রথম আলোর।

সোমবার (২১ জুন) ঢাকা প্রিমিয়ার লিগে ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হয় পারটেক্স। যেখানে একটি রেকর্ড সেঞ্চুরি করেন হাসানুজ্জামান।

এদিন হাসানুজ্জামানের যখন ৮৯ রান তখন তিনি খেলেছেন মাত্র ৩৯ বল। সুযোগ ছিল পারভেজের রেকর্ড ভেঙে দেওয়ার। কিন্তু পরের ১১টি রান করতে তিনি খেলে ফেললেন আরও ৯টি বল। ৫২ বলে ১১টি চার আর ৭ ছক্কায় ১০৫ রান করে শেষ পর্যন্ত থেমেছেন তিনি। এর আগে তিনি ফিফটি পূরণ করেছিলেন ২৫ বলে।

এমন একটা ইনিংস খেলেও পারটেক্সকে জেতাতে পারেননি হাসানুজ্জামান। ওল্ড ডিওএইচএসের করা ১৯৯ রানের জবাবে পারটেক্স নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৬ রানের বেশি করতে পারেনি।

এর আগে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি সেঞ্চুরি করেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, নাজমুল হোসেন, পারভেজ হোসেন, মোহাম্মদ নাঈম ও মিজানুর রহমান। এবারের প্রিমিয়ার লিগের প্রথম সেঞ্চুরিটি এসেছে ব্রাদার্স ইউনিয়নের ওপেনার মিজানুর ব্যাট থেকে। আজ মিজানুরের পাশে নাম লেখালেন হাসানুজ্জামান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত