স্পেন ০-০ পর্তুগাল

রোনালদোদের জিততে দিলো না স্পেন

প্রকাশ : ০৫ জুন ২০২১, ০২:৪২

ইউরো কাপকে সামনে রেখে আজ আন্তর্জাতিক প্রিতি ম্যাচে মুখোমুখি হয়েছিল স্পেন ও পর্তুগাল। কিন্তু এই ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরতে পারলো না ক্রিশ্চিয়ানো রোনালদোরা। স্পেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ল পর্তুগিজরা।

শুক্রবার (৪ জুন) মধ্যরাতে স্তাদিও ওয়ান্ডা মেট্রোপলিতানো স্টেডিয়ামে লুইস অ্যানরিকের শিষ্যদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ফার্নান্দো সান্তেসের শিষ্যরা।

এদিন সমান তালেই খেলা শুরু করেছিল দুই দল। ম্যাচের ৯ মিনিটের সময় এগিয়ে যেতে পারত স্পেন। কিন্তু পর্তুগালের ডিবক্সের ভেতরে টরেসের দেয়া বলে পা ছোঁয়াতে পারেননি ডিফেন্ডার লরেন্তে। পরে ম্যাচের ২১ মিনিটে এগিয়ে গিয়েছিল রোনালদোরা। পর্তুগিজ ডিফেন্ডার রাফালেয়ল জুরিরোর করা থ্রো থেকে হেডে গোল দিয়েছিলেন আরেক ডিফেন্ডার ফন্তে। কিন্তু স্প্যানিশ ডিফেন্ডারের উপর ভর করে হেড দেওয়ায় ফাউল দেন রেফারি, এতে গোলটি বাতিল হয়ে যায়।

এরপর ম্যাচের ২৬ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান টরেস গোল মিস করেন। তবে ৩৬ মিনিটে প্রায় গোল খেয়ে বসেছিল স্পেন। ডিফেন্ডার গায়া নিজেদের রক্ষণ বাঁচাতে গিয়ে উড়ন্ত বলে শট নেন। বলটি গিয়ে পরে নিজেদের গোলরক্ষক উনাই সিমনসের সামনে। সিমন বলটি কাটাতে শট নিলে সামনে দাঁড়িয়ে থাকা পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর গায়ে লেগে আবার গোলরক্ষকের সামনে পরে। তাৎক্ষণিক বলটি ধরে ফেলেন গোলরক্ষক। এ যাত্রা বেঁচে যায় স্পেন।

এরপর প্রথমার্ধে দুই দল গোলশূন্য বিরতিতে গেলেও দ্বিতীয়র্ধেও গোলের দেখা পায়নি কেউই। গোলের সুযোগ দুই দলই পেয়েছিল কিন্তু দুই দলই গোল করতে ব্যর্থ হয়। এতে গোলশূন্য ড্রতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে স্পেন ও পর্তুগাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত