আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিক, ব্রাদার্স ইউনিয়নের সহজ জয়

প্রকাশ : ০৩ জুন ২০২১, ১৪:৫১

ক্রীড়া ডেস্ক

স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক পেয়েছেন ডানহাতি পেস অলরাউন্ডার আলাউদ্দিন বাবু। আজ মিরপুরে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ব্রাদার্স ইউনিয়নের হয়ে এ কীর্তি গড়লেন ২৯ বছর বয়সী পেসার।

রূপগঞ্জের ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বলে মুক্তার আলী ও সোহাগ গাজী এবং শেষ ওভারের প্রথম বলে নাবিল সামাদকে আউট করে হ্যাটট্রিক পূরণ করেন আলাউদ্দিন বাবু। ম্যাচে তার বোলিং বিশ্লেষণ ৩.১ ওভারে ২১ রানে ৪ উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে এটিই তার সেরা বোলিং। প্রথম হ্যাটট্রিকের সঙ্গে টি-টোয়েন্টিতে প্রথমবার চার উইকেটের স্বাদও পান আলাউদ্দিন।

এর আগে হ্যাটট্রিক পাওয়া অন্য চার বোলার হলেন আল-আমিন হোসেন (দুইবার), আলিস আল ইসলাম, মানিক খান, কামরুল ইসলাম রাব্বি।

বৃহস্পতিবার (৩ জুন) মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টসে জিতে আগে ব্যাট করতে নামে লিজেন্ডস অব রূপগঞ্জ। ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে সব উইকেট হারিয়ে ১১১ রান সংগ্রহ করেছে রূপগঞ্জ। দলের হয়ে ওপেনার নাঈম ইসলাম ২৮ বলে ৪ চার ১ ছক্কায় ৩৮ রান এবং সাব্বির রহমান ২৩ রান করেন। এছাড়া আর কেউ ভালো করতে পারেনি।

১১২ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ৮ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্রাদার্স ইউনিয়ন। এর মূল কাণ্ডারি ছিলেন ওপেনার ও দলনেতা মিজানুর। দলকে জয়ের কাছাকাছি নিয়ে বিদায় নেন তিনি। শেষ পর্যন্ত ৫২ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৭৪ করেন। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকীর ব্যাট থেকে আসে ২১ রান।

রূপগঞ্জের হয়ে মোহাম্মদ শহীদ ও সানজামুল ইসলাম একটি করে উইকেট পান।

ম্যাচ সেরা হয়েছেন আলাউদ্দিন বাবু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত