ম্যানসিটিকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়ন চেলসি

প্রকাশ : ৩০ মে ২০২১, ০৪:০০

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করার পরেও ঘরোয়া লিগে-কাপে দুবার মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি ও চেলসি। দুবারই চেলসি জিতেছে। ব্যতিক্রম হলো না আজও। ম্যাচের ৪২তম মিনিটে কাই হাভার্টজের একমাত্র গোলে ম্যানসিটিকে হারিয়ে শিরোপা উৎসব করল চেলসি।

শনিবার (২৯ মে) দিবাগত রাতে পোর্তোর দ্রাগাও স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লিগের ‘অল ইংলিশ ফাইনালে’ পেপ গার্দিওলার সিটিকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে টমাস টুখেলের চেলসি।

২০১২ সালে নিজেদের প্রথম চ্যাম্পিয়নস লিগ জেতা চেলসির এটা দ্বিতীয় শিরোপা। আর চেলসির কোচ টমাস টুখেলের প্রথম! গত মৌসুমে নেইমার-এমবাপ্পের পিএসজিকে নিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেও বায়ার্ন মিউনিখের সঙ্গে পেরে ওঠেননি। এরপর ঘটনাচক্রে ডিসেম্বরে পিএসজি থেকে বরখাস্ত হয়েছিলেন। এসেছিলেন চেলসিতে। এখানে এসে ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়নস লিগও জেতা হয়ে গেল তার!

এদিন ম্যানচেস্টার সিটি বেশিই বল দখলে রেখেছিল। কিন্তু ম্যাচজুড়ে সিটির আক্রমণভাগকে দমিয়ে রাখা চেলসিই বরং সুযোগ পেয়েছে বেশি। শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিল ৪২ মিনিটে কাই হাভার্টজের গোল! মাঝমাঠে প্রায় বাঁ দিকের টাচলাইন থেকে সিটি বক্সের দিকে থ্রু বাড়িয়েছিলেন চেলসির ম্যাসন মাউন্ট। সিটির দুই সেন্টারব্যাকের ফাঁক গলে বক্সের দিকে দৌড়াতে থাকা হাভার্টজের পায়ে পড়ে বল। এগিয়ে আসা সিটি গোলকিপার এদেরসনকে ফাঁকি দিতে গিয়ে প্রথম চেষ্টায় পারেননি হাভার্টজ। কিন্তু বল এদেরসনের গায়ে লেগে একটু সামনে হাভার্টজের গতিপথেই গিয়ে পড়ে। ফাঁকা পোস্টে বল জড়াতে আর ঝামেলা হয়নি জার্মান ফরোয়ার্ডের। এই ১-০ গোলের জয় নিয়ে ২০২০-২১ উয়েফার সেরা হলো চেলসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত