প্রথম পরীক্ষায় নেগেটিভ সাকিব, অপেক্ষায় মোস্তাফিজ

প্রকাশ : ০৮ মে ২০২১, ১৯:১০

সাহস ডেস্ক

মধ্যপথে স্থগিত হওয়া আইপিএল ছেড়ে ভারত থেকে দেশে ফিরে কোয়ারেন্টিনে আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। সাকিব আল হাসানের প্রথম করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ফল পাওয়ার অপেক্ষায় আছেন ভারত থেকে ফেরা আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবির চিকিৎসক মঞ্জজুরুল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সাকিবের প্রথম পরীক্ষার ফল নেগেটিভ এসেছে, মোস্তাফিজের ফল কাল পাব।’

গত ৪ মে করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত হয়ে যায় আইপিএল। এরপর বৃহস্পতিবার ভাড়া করা বিমানে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরেছেন সাকিব, মোস্তাফিজ ও তার স্ত্রী। দেশে ফেরার পর বিমানবন্দর থেকেই তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ান্টিনের জন্য হোটেলে নিয়ে যাওয়া হয়।

হোটেল সোনারগাঁয়ে স্ত্রীকে নিয়ে কোয়ারেন্টিনে আছেন মোস্তাফিজ। গুলশানের একটি হোটেলে উঠেছেন সাকিব। কয়েকদিনের মধ্যে এই দুই ক্রিকেটাররের আরেক দফা কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

১৪ দিনই কোয়ারেন্টিন করতে হলে সাকিব-মোস্তাফিজ মুক্ত হবেন ২০ মে। ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন সাকিব। মোস্তাফিজ ছিলেন রাজস্থান রয়্যালসে। তিন  ম্যাচ খেলে একাদশ থেকে সাকিব বাদ পড়লেও মোস্তাফিজ ছিলেন নিয়মিত।

গত ৩ মে কলকাতার দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দ্বিপ ওয়ারিয়র করোনা আক্রান্ত হলে তাদের ম্যাচ স্থগিত করা হয়। পরদিন চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরবাদের কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনা ধরা পড়ে। এরপরই বন্ধ হয়ে যায় আইপিএল।

পরে কলকাতার কিউই ক্রিকেটার টিম সেইফার্টের আক্রান্তের খবর পাওয়া যায়।

সূত্র: দ্য ডেইলি স্টার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?